Royal Enfield দেশে তার শক্তিশালী বাইকের জন্য পরিচিত। রয়্যাল এনফিল্ড বাইক কেনাকেও দেশে স্ট্যাটাস সিম্বল হিসেবে বিবেচনা করা হয়। একই সঙ্গে দেশের তরুণরাও রয়্যাল এনফিল্ড বাইক চালাতে পছন্দ করে। অনেকেই তাদের বেশি দামের জন্য পছন্দ করেন না। এখন Royal Enfield একটি নতুন বাইক Royal Enfield Himalayan 650 লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে।

Royal Enfield Himalayan 650: নতুন কী থাকবে বাইকে
 তথ্য অনুযায়ী, Royal Enfield Himalayan 650 হবে প্রথম ভারতীয় বাইক যাতে ডুয়াল ফ্রন্ট ডিস্ক ব্রেক দেওয়া হয়। এই বাইকটি পরীক্ষার সময় দেখা গেছে। একই সময়ে একটি টুইন-সিলিন্ডার ইঞ্জিনও এতে দেওয়া হতে পারে। তবে, Royal Enfield Himalayan-এর 450cc ইঞ্জিন মডেল ইতিমধ্যেই বাজারে পাওয়া যাচ্ছে।

ডিজাইন কেমন হবে
আসন্ন রয়্যাল এনফিল্ডের নতুন বাইকটিতে ট্রিপার টিএফটি ডিসপ্লে সহ একটি টেললাইট থাকবে। এর সঙ্গে স্টাইলিশ টার্ন ইন্ডিকেটর এবং স্প্লিট সিট সেটআপও এতে থাকবে। তবে এর ফুয়েল ট্যাঙ্কে কোনো পরিবর্তন হবে না। এটি হিমালয়ান 450 এর মতো হবে।এই বাইকের সবচেয়ে বড় বিশেষত্ব হল এতে ডুয়াল ফ্রন্ট ডিস্ক ব্রেক ফিচার। এটিই হবে দেশের এমন প্রথম বাইক যার সামনের দিকে মানুষ ডুয়াল ডিস্ক ব্রেক দেখতে পাবে। এছাড়াও বাইকটিতে USD ফর্কও থাকবে।

Royal Enfield Himalayan 650: পাওয়ারট্রেন কী থাকবে বাইকে
রয়্যাল এনফিল্ড হিমালয়ান 650 বাইকে একটি 648 সিসি এয়ার বা তেল ঠান্ডা টুইন-সিলিন্ডার ইঞ্জিন উপলব্ধ করা যেতে পারে। একই সঙ্গে এটি কোম্পানির দ্বিতীয় সেরা অফরোড বাইকের অন্তর্ভুক্ত হতে পারে। এছাড়া এই বাইকের চাকার আকারেও পরিবর্তন আনা যেতে পারে।

অনুমান করা হচ্ছে, কোম্পানি এই বাইকের সামনে 20 বা 21 ইঞ্চি আকারের একটি চাকা দিতে পারে। একই সময়ে পিছনে 17-ইঞ্চি চাকার আকারের সম্ভাবনা রয়েছে। তবে কোম্পানি এই বাইকের দাম এখনো প্রকাশ করেনি। একই সাথে, এই বছরের শেষ নাগাদ এই বাইকটি দেশে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে।

জাপানি দু-চাকার গাড়ি নির্মাতা সংস্থা সুজুকি মোটরস কর্পোরেশন দু-চাকার গাড়ির সেগমেন্টে এক নয়া রেকর্ড করে ফেলেছে। এক মাসের বিক্রির নিরিখে এই সংস্থা গড়েছে নতুন রেকর্ড। আগের মাসে অর্থাৎ ২০২৪ সালের জুলাইতে এক লক্ষ ইউনিট বিক্রি (Bestseller Bike) হয়েছে এই সুজুকির। ২০২৩ সালের জুলাইয়ের বিক্রির সংখ্যা থেকে এই বছরের বিক্রির সংখ্যা ৮ শতাংশ বেড়ে গিয়েছে।

Suzuki Two Wheeler: ১ মাসেই ১ লাখ ইউনিট বিক্রি, বাজারে তুমুল চাহিদা এই কোম্পানির বাইক-স্কুটারের

আরও দেখুন



Source link

Shares:
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *