সন্দীপ সরকার, কলকাতা : টানা ৪২ দিনের আন্দোলন শেষে আজ থেকে বিভিন্ন সরকারি হাসপাতালে কাজে যোগ দিয়েছেন জুনিয়র চিকিৎসকরা। আরজি কর মেডিক্যালে জরুরি বিভাগে সকাল থেকে কাজ শুরু করেছেন তাঁরা। এদিন সকাল ৮টা থেকে জরুরি পরিষেবা শুরু করেন আরজি করের জুনিয়র ডাক্তাররা। আইসি, আইটিইউ-তে তাঁরা কাজ যোগ দিয়েছেন। অন্যদিকে, OPD-তে বসছেন সিনিয়র ডাক্তাররা। এখনই সেখানে কাজে যোগ দিচ্ছেন না জুনিয়র ডাক্তাররা। ট্রমার রোগীদেরও অ্যাটেন্ড করছেন তাঁরা। কিন্তু, পুরোপুরি কাজে তাঁরা কবে যোগ দেবেন ? এই প্রশ্নের উত্তরে আরজি করের এক জুনিয়র চিকিৎসক জানান, আগামী ২৭ সেপ্টেম্বর সুপ্রিম কোর্টে রয়েছে আরজি মামলার পরবর্তী শুনানি। এরমধ্যে তাঁরা তাঁদের নিরাপত্তার বিষয়গুলি মিটিয়ে দেওয়ার আবেদন রাজ্য সরকারের কাছে জানিয়েছেন। তাই এই পরিস্থিতিতে আংশিক পরিষেবা শুরু করেছেন তাঁরা। সমস্যার সমাধান না হলে পুনরায় কর্মবিরতি চালু করতে পারেন বলেও হুঁশিয়ারি দিয়ে রেখেছেন। 

আরজি মেডিক্যাল কলেজ হাসপাতালে ট্রমা কেয়ার বিল্ডিংয়ে জরুরি পরিষেবা দেওয়ার ব্যবস্থা হয়েছে। ১৪ অগাস্ট রাতে যেভাবে এমার্জেন্সিতে ভাঙচুর হয়েছিল, তারপর আর সেখানে এমার্জেন্স পরিষেবা চালু করা যায়নি। সেই এমার্জেন্সি স্থানান্তরিত হয়ে ট্রমা সেন্টারে চলছে। সেখানেই কাজে যোগ দেওয়ার জন্য আন্দোলনকারী জুনিয়র চিকিৎসকরা এদিন সকাল সকাল পৌঁছে যান। এখনও পর্যন্ত হাসপাতাল সূত্রের খবর, জুনিয়র ডাক্তাররা মূলত এমার্জেন্সিতে ডিউটি করছেন। হাসপাতালের ক্রিটিক্যাল ক্রেয়ার ইউনিটগুলিতে তাঁরা কাজে যোগ দিয়েছেন। আপদকালীন কোনও রোগী থাকলে সেখানে যাচ্ছেন। 

অন্যান্য কয়েকটি হাসপাতালের চিত্র-

বাঁকুড়া মেডিক্যাল কলেজ হাসপাতালে জরুরি বিভাগে কাজে যোগ দিয়েছেন জুনিয়র ডাক্তাররা। তবে তাঁরা জানিয়েছেন, কাজের পাশাপাশি আন্দোলন চলবে।

ডায়মন্ড হারবার মেডিক্যাল কলেজে জরুরি বিভাগে কাজে যোগ দেননি জুনিয়র চিকিৎসকরা। তাঁদের দাবি, বিকেলে জিবি মিটিংয়ের পর এই নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে গত কয়েকদিন ধরেই তাঁরা বিভিন্ন বিভাগে সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত সিনিয়র চিকিৎসকদের হাতে হাত মিলিয়ে কাজ শুরু করেছেন বলে দাবি ডায়মন্ড হারবার মেডিক্যালের জুনিয়র ডাক্তারদের।

৪২ দিনের কর্মবিরতির শেষে আজ থেকে সরকারি হাসপাতালে কাজে যোগ দিয়েছেন জুনিয়র চিকিৎসকরা। মালদা মেডিক্যাল কলেজে জরুরি বিভাগে সকাল থেকে কাজ শুরু করেছেন তাঁরা।

আপনার পছন্দের খবর আর আপডেট পাবেন আপনার পছন্দের চ্যাটিং প্ল্যাটফর্ম হোয়াটস অ্যাপেও। যুক্ত হোন ABP Ananda হোয়াটস অ্যাপ চ্যানেলে।

আরও দেখুন



Source link

Shares:
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *