কলম্বো: টি-টোয়েন্টি সিরিজ় জয় সম্পূর্ণ। এবার শ্রীলঙ্কার বিরুদ্ধে (IND vs SL) ওয়ান ডে সিরিজ়ে খেলতে নামার পালা। শনিবার, ২ অগাস্ট থেকে শুরু হচ্ছে ভারত বনাম শ্রীলঙ্কার তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ়। আর প্রমদাসা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচগুলি। তবে ম্যাচের আগেই কলম্বোর মাঠের এক ছবি ভারতীয় ক্রিকেট মহলে বেশ হইচই ফেলে দিয়েছে।

ওয়ান ডে সিরিজ়ে ভারতীয় দলে প্রত্যাবর্তন ঘটছে দুই মহাতারকার। বিরাট কোহলি (Virat Kohli) ও রোহিত শর্মাকে বিশ্বজয়ের পর এই সিরিজ়েই প্রথমবার জাতীয় দলের জার্সি গায়ে চাপিয়ে মাঠে নামতে দেখা যাবে। সিরিজ় শুরুর আগে জোরকদমে বৃহস্পতিবার অনুশীলনও করে ভারতীয় দল। সেই অনুশীলনেই কোচ গৌতম গম্ভীর (Gautam Gambhir) ও বিরাট কোহলির এক ছবি নেটিজেনদের নজর কেড়েছে। ছবিতে কোহলি ও গম্ভীরকে পাশাপাশি দাঁড়িয়ে বেশ খোশমেজাজে হাসতে হাসতে কথা বলতে দেখা যায়।

 

এই ছবিটি কিন্তু কোহলি ও গম্ভীরের সম্পর্কের ইতিহাসের কথা মাথায় রেখে বিশেষ তাৎপর্যপূর্ণ। আইপিএলে কেকআর ও আরসিবির হয়ে প্রতিনিধিত্ব করা হোক বা মরশুম খানেক আগে গম্ভীর লখনউয়ের মেন্টর থাকাকালীন হোক, দুই তারকাকে একাধিকবার একে অপরের সঙ্গে ঝামেলায় জড়াতে দেখা গিয়েছে। মাঠেই দুজনের মধ্যে কথাকাটি বাঁধে। কিন্তু ছবিটা বদলায় এই বছরের আইপিএলে। ইডেন গার্ডেন্সে কেকেআর বনাম আরসিবি ম্যাচের আগে নেটসেশনে দুইজনে আলিঙ্গন করার পর হাসিমুখে কথা বলতে দেখা যায়। তাও দুই তারকার সম্পর্কের সমীকরণ নিয়ে প্রশ্নচিহ্ন ছিলই।

গম্ভীর ভারতীয় দলের কোচ হওয়ার পর পরিস্থিতি কেমন হবে, সেই নিয়েও অনেক উদ্বিগ্ন ছিলেন। অবশ্য গুরু গম্ভীর আগেই জানিয়েছিলেন, ‘আমাদের দুজনের সম্পর্ক খুব ভাল। ও বিশ্বমানের অ্যাথলিট। আমাদের একে অপরের জন্য গভীর শ্রদ্ধা রয়েছে। আমাদের মধ্যে মেসেজ আদান প্রদানও হয়েছে। দুজনেরই এখন একটাই লক্ষ্য। দেশের ১৪০ কোটি মানুষকে গর্বের মুহূর্ত উপহার দেওয়া।’ কলম্বোর এই নতুন ছবির পর তাঁদের সম্পর্কের সমীকরণ আগে থেকে অনেক ভাল হয়েছে বলেই মনে করছেন সকলে।

আপনার পছন্দের খবর আর আপডেট পাবেন আপনার পছন্দের চ্যাটিং প্ল্যাটফর্ম হোয়াটস অ্যাপেও। যুক্ত হোন ABP Ananda হোয়াটস অ্যাপ চ্যানেলে।

আরও পড়ুন: ক্যানসারের সঙ্গে লড়াইয়ে হার, না ফেরার দেশে গায়কোয়াড়, শোকস্তব্ধ ভারতীয় ক্রিকেট 

আরও দেখুন





Source link

Shares:
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *