Blog

টি-টোয়েন্টি বিশ্বকাপে কবে থেকে অভিযান শুরু হরমনপ্রীতদের, এক ঝলকে ভারতের পূর্ণাঙ্গ সূচি

দুবাই: ঢাকে কাঠি পড়ে গিয়েছে মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপের। নিজেদের প্রথম ওয়ার্ম আপ ম্য়াচে হরমনপ্রীত কৌরের দল ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে দিয়েছে। এখনও পর্যন্ত এই ফর্ম্য়াটের বিশ্বকাপে চ্যাম্পিয়ন হতে পারেনি ভারতীয় মহিলা ক্রিকেট দল। এই প্রথমবার তাই তাদের কাছে সুযোগ খেতাব জেতার। শুরুতে বাংলাদেশে এই টুর্নামেন্ট আয়োজন হওয়ার কথা ছিল। কিন্তু সেখানকার সাম্প্রতিক পরিস্থিতির জন্য পরে টুর্নামেন্ট সংযুক্ত আরব আমিরশাহিতে স্থানান্তরিত করা হয়। রোহিত শর্মার নেতৃত্বে পুরুষদের ভারতীয় ক্রিকেট দল গত জুলাই মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে। যা স্মৃতিদের বাড়তি আত্মবিশ্বাস জোগাবে নিঃসন্দেহে। এক নজরে দেখে নেওয়া যাক টি-টোয়েন্ট বিশ্বকাপে ভারতের সূচি –

ভারত টুর্নামেন্টে এ গ্রুপে রয়েছে। সেই গ্রুপেই রয়েছে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা, পাকিস্তান। ভারত প্রথম ওয়ার্ম আপ ম্য়াচে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছে দল। আজ সোমবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ফের একটি ওয়ার্ম আপ ম্য়াচ খেলতে নামবে টিম ইন্ডিয়া।

ভারতের কবে কবে ম্য়াচ রয়েছে

আগামী ৪ অক্টোবর ভারত বনাম নিউজিল্য়ান্ড ম্য়াচ হবে দুবাই ক্রিকেট স্টেডিয়ামে, খেলা শুরু হবে সন্ধে ৭.৩০ থেকে

আগামী ৬ অক্টোবর ভারত বনাম পাকিস্তান ম্য়াচ হবে দুবাই ক্রিকেট স্টেডিয়ামে, খেলা শুরু হবে বিকেল ৩.৩০ থেকে

আগামী ৯ অক্টোবর ভারত বনাম শ্রীলঙ্কা ম্য়াচ হবে দুবাই ক্রিকেট স্টেডিয়ামে, খেলা শুরু হবে সন্ধে ৭.৩০ থেকে

আগামী ১৩ অক্টোবর ভারত বনাম অস্ট্রেলিয়া ম্য়াচ হবে শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে, খেলা শুরু হবে সন্ধে ৭.৩০ থেকে

কীভাবে দেখবেন ভারতীয় মহিলা ক্রিকেট দলের টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্য়াচগুলো?

আসন্ন মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্য়াচগুলো টিভিতে সরারি সম্প্রচারিত হবে স্টার স্পোর্টস নেটওয়ার্কে।

অনলাইনে কোথায় দেখবেন খেলা?

টিভিতে দেখার সুযোগ না থাকলেও মোবাইলে ডিজনি প্লাস হটস্টারে আপনি টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচগুলো দেখতে পারবেন।

রবিবার নিজেদের প্রথম ওয়ার্ম আপ ম্য়াচে ভারতের হয়ে ব্যাট হাতে জয়ের নায়ক জেমাইমা রডরিগেজ়। বল হাতে নজর কাড়লেন পূজা বস্ত্রকর । ভারতীয় দল প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে আট উইকেটের বিনিময়ে ১৪১ রান তোলে। জেমাইমা ৫০ বলে অপরাজিত ৫২ রানের ইনিংস খেলেন। ওয়েস্ট ইন্ডিজ়ের হয়ে চারটি উইকেট নেন হেইলি ম্যাথিউজ়। জবাবে ১৪২ রান তাড়া করতে নেমে ১২১ রানেই থামে ওয়েস্ট ইন্ডিজ়ের ব্যাটিং ইনিংস। ভারতের হয়ে বল হাতে তিন উইকেট নেন পূজা বস্ত্রকর। চিনেলে হেনরি ক্যারিবিয়ান দলের হয়ে ৪৮ বলে অপরাজিত ৫৯ রানের ইনিংস খেললেও, দলকে জয় এনে দিতে পারলেন না।  

আরও দেখুন


Source link

JagoronBarta

জাগরণ বার্তা হল একটি অগ্রণী অনলাইন সংবাদ পোর্টাল যা পশ্চিমবঙ্গের মানুষের কাছে নিরপেক্ষ, সঠিক এবং সময়োপযোগী সংবাদ পৌঁছে দেওয়ার জন্য নিবেদিত। আমরা এমন একটি প্ল্যাটফর্ম সরবরাহ করতে প্রতিশ্রুতিবদ্ধ যা বাংলার প্রকৃত কণ্ঠস্বরকে প্রতিফলিত করে এবং স্বাধীন সাংবাদিকতার গুরুত্বকে তুলে ধরে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button