কলকাতা: চিকিৎসক অভীক দে-র (Abhik Dey) বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করল স্বাস্থ্য দফতর। ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে স্বাস্থ্য দফতরের তরফে। বিভিন্ন মেডিক্যাল কলেজে হুমকি, বেনিয়ম, হুমকির সংস্কৃতি তৈরি সহ ডাক্তারি পরীক্ষায় কারচুপির অভিযোগ উঠেছে।  ৭ দিনের মধ্যে তদন্ত করে স্বাস্থ্য দফতরে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। 

তদন্ত কমিটি গঠন: SSKM হাসপাতালের সার্জারি বিভাগের প্রথম বর্ষের PGT। আরজি কর কাণ্ডের প্রেক্ষিতে এর আগে সাসপেন্ড করেছিল স্বাস্থ্যভবন। শুধু সাসপেনশন নয়, তার বিরুদ্ধে ইতিমধ্যেই শুরু হয়েছে বিভাগীয় তদন্ত। অভীক দের- বিরুদ্ধে রয়েছে পাহাড়প্রমাণ অভিযোগ। এই সব অভিযোগ খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠন করল স্বাস্থ্যভবন। এই তদন্ত কমিটিতে রাখা হয়েছে NRS, ডায়মন্ডহারবার মেডিক্যাল কলেজ এবং আরামবাগের যে নবনির্মিত মেডিক্যাল কলেজের অধ্যক্ষকে। কমিটিতে রয়েছেন SSKM-র ডিন অফ স্টুডেন্টস অভিজিৎ হাজরা। অভীক দে-র বিরুদ্ধে যে অভিযোগগুলি উঠেছে তার সত্যতা যাচাই করবে এই কমিটি। এই তদন্ত কমিটি ৭ দিনের মধ্যে স্বাস্থ্যভবনে তাদের রিপোর্ট দেবে।                    

আর জি কর-কাণ্ডের পর, রাজ্যের একের পর এক মেডিক্যাল কলেজে থ্রেট কালচার, দুর্নীতির অভিযোগ সামনে আসছে। গতকাল বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে এক ব্যক্তি, এক পদের দাবিতে অধ্যক্ষকে ঘেরাও করলেন জুনিয়র চিকিৎসক থেকে শুরু করে মেডিক্যাল পড়ুয়াদের একাংশ। বিক্ষোভকারীদের অভিযোগ, এই হাসপাতালে যিনি সুপার ও উপাধ্যক্ষ, সেই তাপস ঘোষই ডিন অফ স্টুডেন্টস অ্যাফেয়ার্স পদে রয়েছেন। তাঁর মদতেই বিরূপাক্ষ বিশ্বাস, অভীক দে-র এত বাড়বাড়ন্ত বলেজুনিয়র চিকিৎসক ও মেডিক্যাল পড়ুুয়াদের একাংশের অভিযোগ। ডিনের পদ থেকে তাপস ঘোষের অপসারণ দাবি করেছেন তাঁরা। শুধু তাই নয়, হাসপাতালে সিন্ডিকেট চক্র চালানোরও অভিযোগ উঠেছে। বুধবার, অধ্যক্ষকে ঘেরাও করে বিক্ষোভ দেখান জুনিয়র চিকিৎসক ও মেডিক্যাল পড়ুয়ারা। চাপের মুখে তড়িঘড়ি কলেজ কাউন্সিলের বৈঠক ডাকেন বর্ধমান মেডিক্যাল কলেজের অধ্যক্ষ। আর জি কর-কাণ্ডের আবহে বর্ধমান মেডিক্যালের সিনিয়র রেসিডেন্ট চিকিৎসক বিরূপাক্ষ বিশ্বাসকে ইতিমধ্যেই করেছে স্বাস্থ্য ভবন ও রাজ্য মেডিক্যাল কাউন্সিল। সাসপেন্ড করা হয়েছে আরেক SSKM-র পড়ুয়া-চিকিৎসক অভীক দে-কেও। 

আপনার পছন্দের খবর আর আপডেট এখন পাবেন আপনার পছন্দের চ্যাটিং প্ল্যাটফর্ম হোয়াটস অ্যাপেও। যুক্ত হোন ABP Ananda হোয়াটস অ্যাপ চ্যানেলে।  

আরও পড়ুন: R G Kar Protest: পথে চিকিৎসকদের রাতজাগা আন্দোলন, পাশে দাঁড়ালেন সাধারণ মানুষ

আরও দেখুন



Source link

Shares:
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *