গৌতম মণ্ডল, দক্ষিণ ২৪ পরগনা: বাজারের থেকে কম দামে মিলবে সোনার পিন। এভাবে ক্রেতাদের প্রলোভন দেখিয়ে ডেকে আনা হত গোপন ডেরায়। তারপর আসল সোনার বদলে সোনালি রঙের পিন দিয়ে দেওয়া হত ক্রেতাদের। হাতিয়ে নেওয়া হত লক্ষ লক্ষ টাকা। এই নকল সোনার কারবার চক্র সক্রিয় গোটা সুন্দরবনজুড়ে। এরকম এক চক্রের তিন মাথাকে গ্রেফতার করল সুন্দরবন পুলিশ জেলার ফ্রেজারগঞ্জ থানার পুলিশ।

South 24 Parganas News:'বাজারের থেকে কম দামে সোনার পিন' !  আকষর্ণীয় অফার পেয়ে যে অভিজ্ঞতা হল ক্রেতাদের..

গত বুধবার রাতে স্থানীয় পূর্ব অমরাবতী থেকে মথুরাপুরের বাসিন্দা ৩ প্রতারককে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতদের থেকে উদ্ধার হয়েছে প্রচুর পরিমাণ নকল সোনার পিন। ২ রাউন্ড গুলি সহ একটি দেশি পিস্তল ও মোটরবাইক। এদেরকে কাকদ্বীপ মহকুমা আদালতে পেশ করে ১০ দিনের পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। সুন্দরবন পুলিশ জেলার অতিরিক্ত পুলিশ সুপার কৌস্তভদীপ্ত আচার্য জানিয়েছেন, এই চক্রের জাল অনেক বড়। বাকিদের খোঁজ চলছে।

সম্প্রতি আরও একটি প্রতারণার ঘটনা সামনে এসেছিল পূর্ব বর্ধমান জেলায়।থরে থরে সাজানো নোটের বান্ডিল নিয়ে আচমকায় টার্গেটের কাছে হাজির হতেন প্রতারকরা,তারপরই শুরু হত টাকা কুড়িয়ে পাওয়ার গল্প।এরপরই সুযোগ বুঝে গহনা হাতিয়ে চম্পট দিত প্রতারকদের দল। পুলিশসূত্রে জানা গিয়েছে,নোটের বান্ডিলের উপরে ও নিচে আসল টাকা ও ভিতরে নকল টাকা সাজিয়ে বাণ্ডিল তৈরি করে প্রলোভন দেখিয়ে সুযোগ বুঝেই গহনা হাতিয়ে চম্পট দিত এই চক্রের পান্ডারা।গোপনসূত্রে পাওয়া খবরের ভিত্তিতেই, মেমারি বাসস্ট্যাণ্ড এলাকা থেকে  গতকাল তাদের গ্রেফতার করা হয়।ধৃত নির্মল রায়,মলিন দাস ও গোপাল শর্মা।তাঁদের বাড়ি যথাক্রমে ব্যারাকপুর,কল্যানী ও চাকদা এলাকায়। 

জানা গিয়েছে, প্রতারকরা মূলত মহিলাদেরই টার্গেট করতো।এরপরই নকল নোটের বান্ডিলের আড়ালে ওপরে ১০০ বা ৫০০ টাকার আসল  নোট রেখে টাকার বান্ডিল বানিয়ে বাসট্যান্ডে ও স্টেশনের মতো জায়গায় টাকা কুড়িয়ে পাওয়ার গল্প ফাঁদতেন। প্রলোভন দেখিয়ে শরীরে থাকা অলংকার নিয়ে চম্পট দিত প্রতারকরা।

সমগ্র জেলাজুড়েই সক্রিয় ছিল এই প্রতারণা চক্র। কীভাবে চালাতো এই অপারেশন প্রতারকরা? পুলিশ সূত্রে জানা গিয়েছে, তিনজন ব্যক্তি প্রথমে নকল নোট বা কাগজের বান্ডিল তৈরি করে তার ওপরে আসল ১০০ বা ৫০০ টাকার নোট লাগিয়ে সাধারণত বাসস্ট্যান্ড বা স্টেশন এলাকায় সাধারণ যাত্রী সেজে দাঁড়িয়ে থাকতেন। এরপর মহিলাদের টার্গেট করতেন। সুযোগ বুঝে মহিলার গহনাভর্তি ব্যাগ নিয়ে চম্পট দিত প্রতারকরা।

 

আরও পড়ুন, হাড়ভাঙা পরিশ্রমেই ফুরোয় দিন, RG কর কাণ্ডে নিত্যযাত্রীদের প্রতিবাদ এবার চলন্ত ট্রেনে

আপনার পছন্দের খবর আর আপডেট পাবেন আপনার পছন্দের চ্যাটিং প্ল্যাটফর্ম হোয়াটস অ্যাপেও। যুক্ত হোন ABP Ananda হোয়াটস অ্যাপ চ্যানেলে। 

 

 

আরও দেখুন



Source link

Shares:
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *