নয়াদিল্লি: রিঙ্কু সিংহ (Rinku Singh), ভারতীয় ক্রিকেটপ্রেমীদের অত্যন্ত পছন্দের এক ক্রিকেটার। রিঙ্কুকে পছন্দ করেন না, এমন ক্রিকেটপ্রেমী খুঁজে পাওয়াটাই বেশ কঠিন। জাতীয় দলেও এখন সীমিত ওভারের ফর্ম্যাটে প্রায়শই খেলতে দেখা যায় রিঙ্কুকে। তবে তা সত্ত্বেও তাঁর আইপিএলের বেতন কিন্তু অনেক আনক্যাপড খেলোয়াড়ের থেকেও কম।

২০২৩ সালে যশ দয়ালের বিরুদ্ধে পাঁচ বলে পাঁচ ছক্কা হাঁকিয়ে কলকাতা নাইট রাইডার্সকে (Kolkata Knight Riders) আইপিএলের ম্যাচ জেতানো রিঙ্কুকে শিরোনামে এনে দেয়। সেই পাঁচ ছক্কা যে কোনও বিচ্ছিন্ন ঘটনা নয়, তাঁর যে প্রতিভার কোনও কমতি নেই, তা সেই ইনিংসের পর থেকে একাধিকবার প্রমাণ করেছেন রিঙ্কু। এমনকী জাতীয় দলের হয়েও নিজের জায়গা তৈরি করে নিতে সক্ষম হয়েছেন তিনি। টিম ইন্ডিয়ার জার্সিতেও অসাধারণ ধারাবাহিকতা দেখিয়েছেন তরুণ ক্রিকেটার। 

তবে রিঙ্কুর আইপিএল বেতন মাত্র ৫৫ লক্ষ টাকা। অনেক আনক্যাপড ক্রিকেটারও যেখানে কোটি কোটি টাকার চুক্তি পান, সেখানে কেকেআর দলের অবিচ্ছেদ্য অঙ্গ হয়েও রিঙ্কুর বেতন এত কম হওয়ায় অনেকেই ভ্রু কুঁচকেছেন। পরবর্তী নিলামের আগে রিঙ্কু নাইট শিবির ছাড়তে পারেন বলেও কোথাও কোথাও জল্পনা শোনা যাচ্ছে। তবে রিঙ্কু নিজে কিন্তু এই বিষয়ে বিন্দুমাত্রও বিরক্ত নন। বরং তিনি সন্তুষ্টই বটে। কেকেআর তারকা বলেন, ‘আমি কেকেআরে যে ৫৫ লক্ষ টাকা পাই, তাতে আমি খুশি। সত্যি বলতে এটা কিন্তু অনেক টাকা।’

উত্তরপ্রদেশের এক অত্যন্ত সাধারণ পরিবার থেকে উঠে আসা রিঙ্কুর বাবা অতীতে বাড়ি বাড়ি গ্যাস সিলিন্ডার দিতেন। সেখান থেকে আইপিএলের সুবাদে রিঙ্কু পরিবারের হয়ে নতুন বাড়ি তৈরি করিয়েছেন, জমি, জায়গা কিনেছেন। এমনকী তিনি খবর অনুযায়ী দরিদ্র পরিবারের শিশুদের জন্য স্পোর্টস হোস্টেল তৈরি করার জন্য ৫০ লক্ষ টাকার অনুদানও দিয়েছেন পর্যন্ত। এই ঘটনা কিন্তু রিঙ্কুর মানবিক রূপ তুলে ধরে।

আইপিএলের পাশাপাশি ২৬ বছর বয়সি তারকা কিন্তু বিসিসিআইয়ের চুক্তিবদ্ধ ক্রিকেটারও বটে। গ্রেড ‘সি’-তে থাকায় এক বছরে অন্তত এক কোটি টাকা পাওয়ার কথা রিঙ্কুর। এছাড়াও বিভিন্ন ব্র্যান্ডের স্পনসরশিপ বাবদ অর্থও পান রিঙ্কুর। সাধারণ পরিবারের থেকে উঠে আসা রিঙ্কুর কিন্তু এই গোটাটাই স্বপ্নের থেকে কম কিছু নয়।  

আপনার পছন্দের খবর আর আপডেট পাবেন আপনার পছন্দের চ্যাটিং প্ল্যাটফর্ম হোয়াটস অ্যাপেও। যুক্ত হোন ABP Ananda হোয়াটস অ্যাপ চ্যানেলে।

আরও পড়ুন: জল্পনায় সিলমোহর, এক দশক পরে রাজস্থান রয়্যালসে ফিরে প্রধান কোচের দায়িত্ব নিলেন রাহুল দ্রাবিড় 

আরও দেখুন



Source link

Shares:
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *