কলকাতা: গ্রেফতার আরজি কর মেডিক্যালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ (Sandip Ghosh Arrested)। তাছাড়া আরও ৩ জনকে গ্রেফতার করল সিবিআই (CBI)। আজ বেলা ১২ টার পর ৪ জনকে তোলা হবে সিবিআই-এর বিশেষ আদালতে। কী প্রতিক্রিয়া সৃজিত মুখোপাধ্যায়ের (Srijit Mukherji)?

‘প্রথম কিন্তু জরুরি পদক্ষেপ’, সন্দীপ ঘোষের গ্রেফতারিতে প্রতিক্রিয়া সৃজিত মুখোপাধ্যায়ের

আরজি কর মেডিক্যাল কলেজের মহিলা চিকিৎসক ধর্ষণ-খুনের (RG Kar News) ২৬ দিনের মাথায় গ্রেফতার করা হল সন্দীপ ঘোষকে। আরজি কর মেডিক্যালে আর্থিক দুর্নীতি মামলায় সন্দীপ ঘোষকে গ্রেফতার করল সিবিআই। সেই সঙ্গে দুর্নীতি মামলায় প্রাক্তন অধ্যক্ষের দেহরক্ষী আফসার আলি, হাসপাতালের ২ ভেন্ডার সুমন হাজরা ও বিপ্লব সিংহকেও গ্রেফতার করা হয়েছে। ধৃতদের একাধিক ঠিকানায় আগেই তল্লাশি চালায় সিবিআই। সন্দীপ ঘোষের রেজিস্ট্রেশন বাতিল চেয়ে দিল্লিতে আবেদন আইএমএ রাজ্য শাখার। 

চিকিৎসকের ধর্ষণ ও খুনের প্রতিবাদে বিচার চেয়ে আন্দোলনে জুনিয়র ডাক্তারেরা। প্রতিবাদে গর্জে উঠেছে গোটা রাজ্য থেকে দেশ। সাধারণ মানুষের পাশাপাশি বিচার চেয়ে পথে নেমেছেন সাধারণ মানুষ। সন্দীপ ঘোষের গ্রেফতারির খবরে খানিক খুশির আবহ দেখা যায় সোমবার সকলের মধ্যেই। পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের কথায়, ‘নিশ্চিতভাবে প্রথম পদক্ষেপ, কিন্তু খুবই জরুরি পদক্ষেপ। আশা করছি এভাবেই ধীরে ধীরে যারা অপরাধী তারা সামনে আসবে। সবদিক থেকেই চাপ এলেই ন্যায়বিচার হবে। যতক্ষণ গোটা বিষয়টার সুষ্ঠুভাবে ন্যায় বিচার হচ্ছে, আন্দোলন চলবে।’ CBI-এর হাতে গ্রেফতার, রাজ্যের পুলিশক প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন করতে পরিচালক বলেন, ‘বেটার লেট দ্যান নেভার’।

আরও পড়ুন: West Bengal Assembly: বিধানসভায় ধর্ষণবিরোধী বিল আনছে রাজ্য, কী রয়েছে এই বিলে?

অন্যদিকে, আর জি কর-কাণ্ডে আন্দোলনের ঝাঁঝ ক্রমাগত বাড়ছে। সোমবার পুলিশ কমিশনারের পদত্য়াগের দাবিতে, গোলাপ ও প্রতীকি শিরদাঁড়া নিয়ে লালবাজার অভিযান করলেন জুনিয়র ডাক্তাররা। দুপুর থেকে সন্ধে, রাত পেরিয়ে সকাল, লালবাজারের কাছে এখনও চলছে জুনিয়র চিকিৎসকদের অবস্থান। ১২ ঘণ্টারও বেশি সময় ধরে অবস্থানে জুনিয়র ডাক্তাররা। ৯ ফুটেরও উঁচু ব্যারিকেডের এক পারে আন্দোলনে অনড় চিকিৎসকরা। ব্যারিকেডের অন্য পারে মোতায়েন পুলিশবাহিনী। সিপি-র পদত্যাগের দাবি আদায় না হওয়া পর্যন্ত চলবে অবস্থান, জানালেন চিকিৎসকরা। এসিপির দৌত্য ব্যর্থ, আন্দোলনকারীদের এড়িয়ে রাতে বেরোলেন সিপি। 

আপনার পছন্দের খবর আর আপডেট পাবেন আপনার পছন্দের চ্যাটিং প্ল্যাটফর্ম হোয়াটস অ্যাপেও। যুক্ত হোন ABP Ananda হোয়াটস অ্যাপ চ্যানেলে।

আরও দেখুন



Source link

Shares:
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *