কলকাতা: আরজিকর মেডিক্যাল কলেজ ভাঙচুরের ঘটনায় ৩ পুলিশ আধিকারিক সাসপেন্ড। আরজিকরে ভাঙচুর কাণ্ডে সাসপেন্ড হওয়া ওই ৩ পুলিশ আধিকারিকর মধ্যে রয়েছেন দুই অ্যাসিস্ট্যান্ট কমিশনার এবং একজন ইন্সপেকটর।

পুলিশ নয়, আর জি কর মেডিক্যালের নিরাপত্তায় এবার কেন্দ্রীয় বাহিনী। হাইকোর্টের পর সুপ্রিম কোর্ট, আর জি কর মামলায় ফের ধাক্কা খেল রাজ্য। হাইকোর্ট থেকে সুপ্রিম কোর্টে গেল আর জি করে চিকিৎসক ধর্ষণ-খুনের মামলা। আর জি কর-কাণ্ডে হাইকোর্টের পর সুপ্রিম কোর্টেও তীব্র ভর্ৎসনার মুখে পড়ল পুলিশের ভূমিকা। ডাক্তার ছাত্রীকে খুন-ধর্ষণের তদন্তে দেরি করে FIR দায়ের করা হয়েছে। পুলিশের ভূমিকার কড়া সমালোচনা করে জানাল সর্বোচ্চ আদালত। তৎকালীন অধ্যক্ষ কেন বলেছিলেন এটি আত্মহত্যার ঘটনা? হাসপাতালে কী করে বহিরাগতরা ঢুকে হামলা করল? শান্তিপূর্ণ আন্দোলনে কীভাবে ঢুকে গেল ৭ হাজার দুষ্কৃতী? এদিনের শুনানিতে এমন একাধিক প্রশ্ন তুলেছে সুপ্রিম কোর্ট। আর জি কর মেডিক্যালে ভাঙচুরের ঘটনায় বৃহস্পতিবারের মধ্যে রাজ্য সরকারের থেকে রিপোর্ট তলব করেছে সুপ্রিম কোর্ট। 

আর জি কর মেডিক্যালে দুষ্কৃতী তাণ্ডবের তদন্তে এবার ডিউটিতে থাকা চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী ও নিরাপত্তাকর্মীদের তালিকা এবং তাঁদের ফোন নম্বর চাইল পুলিশ। আর জি কর হাসপাতাল কর্তৃপক্ষের কাছে ওই তালিকা এবং ফোন নম্বর চাওয়া হয়েছে। স্বাধীনতা দিবসের মধ্যরাতে আর জি কর মেডিক্যালে কলকাতা পুলিশের সামনেই বেপরোয়া দুষ্কৃতী হামলার ঘটনা ঘটে। এমার্জেন্সি বিল্ডিংয়ে ঢুকে তাণ্ডব ও ভাঙচুর চালায় দুষ্কৃতীরা। 
 জরুরি বিভাগের পাশাপাশি স্ত্রীরোগ বিভাগ এবং হস্টেলেও চলে ভাঙচুর। ১৪ এবং ১৫ অগাস্টের মাঝের রাতে যে সব চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী ও নিরাপত্তাকর্মী জরুরি বিভাগ-সহ অন্যান্য ক্ষতিগ্রস্ত বিভাগে ডিউটিতে ছিলেন, তাঁদের প্রত্যেকের নাম ও ফোন নম্বর চেয়েছে পুলিশ। 

আরও পড়ুন, নিম্নচাপে প্রবল বর্ষণের আশঙ্কা, সতর্কতার আওতায় দক্ষিণবঙ্গের এই ১৫ জেলা ! আগামীকাল কেমন থাকবে আবহাওয়া ?

(খবরটি সম্প্রতি ব্রেক করা হয়েছে। বিস্তারিত কিছুক্ষণ পরই দেওয়া হচ্ছে। একটু পরে রিফ্রেশ করুন। জেলা থেকে শহর, দেশ, বিদেশ, বিনোদন থেকে খেলা, বিজ্ঞান থেকে প্রযুক্তি সহ অন্যান্য সমস্ত খবরের আপডেটের জন্য দেখতে থাকুন এবিপি আনন্দ ও এবিপি লাইভ)

আপনার পছন্দের খবর আর আপডেট পাবেন আপনার পছন্দের চ্যাটিং প্ল্যাটফর্ম হোয়াটস অ্যাপেও। যুক্ত হোন ABP Ananda হোয়াটস অ্যাপ চ্যানেলে। 

 

 

আরও দেখুন



Source link

Shares:
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *