রাণা দাস, পূর্ব বর্ধমান: আরজি কর কাণ্ডে যারা প্রতিবাদ করতে রাস্তায় নামছে, তাঁরা নিজের স্বার্থ নিয়েই নামছেন’, বলে দাবি করলেন কালনার বিধায়ক দেবপ্রসাদ বাগ।

মঞ্চ থেকে, সরকারি কর্মীদের আক্রমণ করে তিনি বলেন, বিচারের বাণী কোন জায়গায়? যারা DA পাচ্ছে না, তাঁরা রাস্তা দিয়ে হাঁটছেন বিচার চাই বলে, লক্ষ্য কিন্তু বিচার নয়। আমার DA-টা কেন বাড়ছে না! আবার কারও ট্রান্সফারটা আটকে রয়েছে। সে বলছে বিচার চাই, যে মেয়েটি মারা গেল তাকে দূরে সরিয়ে রেখে, যে যার নিজের আদায় এর অধিকার থেকে বলছে বিচার চাই, এটির পরিবর্তন হওয়া দরকার। মাইক সাউন্ড এন্ড লাইট ওনার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনে রাজ্য বার্ষিক সাধারণ সভার একটি অনুষ্ঠানে হাজির হয়ে, এই বক্তব্য রাখেন কালনার বিধায়ক দেবপ্রসাদ বাগ। 

অপরদিকে, আর জি কর কাণ্ডে প্রতিবাদীদের উদ্দেশে প্রশ্ন তুললেন কাঞ্চন মল্লিক। তিনি বলেন,’যে সরকারি কর্মীরা কর্মবিরতি করছেন, তাঁরা বেতন নেবেন তো? সরকার পুজোর বোনাস দিলে, নেবেন তো? যে শিল্পীরা বিচার চেয়ে আন্দোলন করছেন, তাঁরা সরকারি পুরস্কার ফেরাবেন তো? আর জি কর কাণ্ডের রাজ্যজুড়ে প্রতিবাদের মধ্যেই প্রশ্ন তুললেন তৃণমূল বিধায়ক ও অভিনেতা কাঞ্চন মল্লিক। যারা প্রতিবাদ করতে রাস্তায় নামছে, তাঁরা নিজের স্বার্থ নিয়েই নামছেন।’

আর জি কর মেডিক্য়াল কাণ্ডের ঘটনায় সুবিচারের দাবিতে রাজ্য়-জুড়ে চলছে প্রতিবাদ। শনিবার সেই একই দাবিতে পথে নামলেন বিভিন্ন সকুলের প্রাক্তনী, শিক্ষক, শিক্ষিকারা। অন্য়দিকে প্রতিবাদ সমাবেশে পুলিশের সঙ্গে বচসায় জড়ালেন প্রতিবাদীরা। আর জি কর মেডিক্য়াল কলেজে তরুণী চিকিৎসককে ধর্ষণ-খুনের ঘটনায় দ্রুত বিচারের দাবিতে রাজপথে আছড়ে পড়েছে প্রতিবাদের ঢেউ। মুখে মুখে ফিরছে একটাই স্লোগান – জাস্টিস ফর আর জি কর। শনিবার, আর জি কর-কাণ্ডের প্রতিবাদে পাটুলিতে আয়োজন করা হয় গণ আদালতের। সেই সময়ই পুলিশ অফিসারের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন প্রতিবাদীরা।

আরও পড়ুন, RG Kar কাণ্ডে দোষীদের শাস্তির দাবিতে মায়ের কাছে পুজো, কৌশিকী অমাবস্যায় ভক্তদের ভিড় কঙ্কালীতলায়

গত শনিবার উত্তর ও মধ্য় কলকাতার বিভিন্ন স্কুলের প্রাক্তনীরা পথে নামেন বিচারের দাবিতে। মিছিল শুরু হয় কলেজ স্কোয়ার থেকে, শেষ হয় শ্য়ামবাজারে। মোট ২৮ টি সকুল অংশ নেয় এই মিছিলে। এদিন পথে নেমে প্রতিবাদ জানান দক্ষিণ কলকাতার ২৭ টি সকুলের প্রাক্তনীরা। এইট বি থেকে মিছিল শুরু হয়ে, শেষ হয় গড়িয়াহাটে।বিচারের দাবিতে মিছিলে অংশ নেন বিভিন্ন সকুলের শিক্ষক-শিক্ষিকারাও।

 

আপনার পছন্দের খবর আর আপডেট পাবেন আপনার পছন্দের চ্যাটিং প্ল্যাটফর্ম হোয়াটস অ্যাপেও। যুক্ত হোন ABP Ananda হোয়াটস অ্যাপ চ্যানেলে। 

 

আরও দেখুন



Source link

Shares:
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *