কলকাতা: দেখতে দেখতে আরজি কর কাণ্ডে ১ মাস পার। ইতিমধ্যেই গানে, কবিতায়, স্লোগানে প্রতিবাদ মুখর কলকাতাকে দেখেছে সারা দেশ। প্রতিবাদের ঢেউ শুধু কলকাতাতেই নয়, শহরতলি ছাড়িয়ে জেলাতেও ছড়িয়েছে। সরব হয়েছে দেশ। এমনকি বিদেশের মাটিতেও বিচার চাই, দাবি তুলেছেন অনেকেই। আর এবার RG Kar কাণ্ডে আজ ৯ তারিখে রাত ৯টায় ৯মিনিটের নীরবতা পালন করা হচ্ছে।

নিউটাউনের বিশ্ব বাংলা গেটের সামনে স্থানীয় মানুষ জড়ো হয়ে প্রতীকি প্রতিবাদ জানাচ্ছেন। নীরবতা চলাকালীন অফ করে দিয়েছেন নিজেদের মোবাইল ফোনও। আবেদন করা হয়েছে, আশেপাশে যেসকল আবাসনগুলি রয়েছে, তাঁরা যেনও তাঁদের লাইট অফ করে দেন। প্রত্যেকেই হাতে প্ল্যাকার্ড নিয়ে নির্যাতিতার বিচার চেয়ে নীরবতা পালন করছেন।

অপরদিকে, জুনিয়র চিকিৎসকদের কাজে ফেরার সময় বেঁধে দিল সুপ্রিম কোর্ট।আগামীকাল বিকেল ৫টার মধ্যে কাজে ফিরলে, তাঁদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করতে পারবে না রাজ্য সরকার। যদি এরপরেও তাঁরা কাজে যোগ না দেন, তাহলে তাঁদের বিরুদ্ধে বিরূপ প্রতিক্রিয়া তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে। অন্যরা কাজ করছে বলে আমি কাজ করব না এটা যুক্তি হতে পারে না। এরপরও তাঁরা কাজে যোগ না দিলে রাজ্য সরকার ব্যবস্থা নিলে আটকাতে পারব না। মন্তব্য করেন প্রধান বিচারপতি।

একইসঙ্গে রাজ্য সরকারকে চিকিৎসকদের নিরাপত্তা সুনিশ্চিত করার নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। রাজ্য সরকারের তরফে এদিন কপিল সিব্বল সওয়াল করেন, চিকিৎসকদের কর্মবিরতির জেরে ২৩ জন মারা গেছে, ৬ লক্ষ রোগী চিকিৎসা না পেয়ে ফিরে গেছে। এর আগে সুপ্রিম কোর্ট বলেছিল, কিন্তু চিকিৎসকরা কাজে ফেরেননি। যখন-তখন মিছিল হচ্ছে, পুলিশকে কিছু জানানো হচ্ছে না। চিকিৎসকদের তরফে বলা হয়, শুধুমাত্র জুনিয়র চিকিৎসকরাই আন্দোলন করছেন। সিনিয়র চিকিৎসকরা কাজ চালিয়ে যাচ্ছেন। কিন্তু জুনিয়র চিকিৎসকদের এখনও হুমকির মুখে পড়তে হচ্ছে। তাঁরা কাজে ফিরবেন কীভাবে? প্রধান বিচারপতি জানতে চান, কারা হুমকি দিচ্ছে? আইনজীবী জানান, তাঁরা কোনও রাজনৈতিক দলের নাম করতে চান না। 

আরও পড়ুন, এবার এসএসকেএমে ‘নো এন্ট্রি’, আরও বিপাকে সেমিনার রুম বিতর্কে জড়ানো অভীক দে..

খবরটি সম্প্রতি ব্রেক করা হয়েছে। বিস্তারিত কিছুক্ষণ পরই দেওয়া হচ্ছে। একটু পরে রিফ্রেশ করুন। জেলা থেকে শহর, দেশ, বিদেশ, বিনোদন থেকে খেলা, বিজ্ঞান থেকে প্রযুক্তি সহ অন্যান্য সমস্ত খবরের আপডেটের জন্য দেখতে থাকুন এবিপি আনন্দ ও এবিপি লাইভ)

আপনার পছন্দের খবর আর আপডেট পাবেন আপনার পছন্দের চ্যাটিং প্ল্যাটফর্ম হোয়াটস অ্যাপেও। যুক্ত হোন ABP Ananda হোয়াটস অ্যাপ চ্যানেলে। 

 

 

আরও দেখুন



Source link

Shares:
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *