কলকাতা: প্রযোজনা সংস্থা এসভিএফের (SVF) ব্যানারে এবার পুজোয় রাহুল মুখোপাধ্যায়ের (Rahool Mukherjee) ছবির হাত ধরে ফের একপর্দায় একসঙ্গে দেখতে পাওয়ার কথা ছিল প্রসেনজিৎ চট্টোপাধ্য়ায় (Prosenjit Chatterjee) ও অনির্বাণ ভট্টাচার্যকে (Anirban Bhattacharjee)। কিন্তু এই ছবির কাজ যেন কোনওভাবেই স্বাভাবিক ছন্দে এগোতে পারছে না। প্রথমেই ছবির শ্যুটিং শুরুর আগেই পড়ল ফেডারেশন-পরিচালক দ্বন্দ্বের ফাঁদে। রাহুলের বিরুদ্ধে ফেডারেশনের অভিযোগ, তাঁকে পরিচালক হিসেবে মানতে নারাজ টেকনিশিয়ানরা, প্রতিবাদে কাজ বন্ধের সিদ্ধান্ত পরিচালকদের। এরপর দীর্ঘ টানাপোড়েনের পর মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপে সেই বাধা উঠলেও ফের বিপাকে রাহুলের সিনেমা। শোনা যাচ্ছে আপাতত বন্ধ এই ছবির কাজ। এই বিষয়ে এবিপি লাইভের (ABP Live) তরফে যোগাযোগ করা হয় ছবির অন্যতম অভিনেতা সুরজিৎ বন্দ্যোপাধ্যায়ের (Surajit Banerjee) সঙ্গে। তিনিও জানালেন ছবির কাজ বন্ধ রয়েছে। 

বন্ধ রাহুলের পুজোর ছবির কাজ, গুঞ্জনে সিলমোহর অভিনেতা সুরজিৎ বন্দ্যোপাধ্যায়ের

শোনা যাচ্ছিল রাহুল মুখোপাধ্যায়ের পুজোর ছবির শ্যুটিং ফের বন্ধ হয়ে গিয়েছে। খবর নিশ্চিত করতে এবিপি লাইভের তরফে যোগাযোগ করা হয় অভিনেতা সুরজিৎ বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে। এই ছবির অন্যতম শিল্পী তিনি। এবিপি লাইভকে সুরজিৎ বন্দ্যোপাধ্যায় বলেন, ‘১৬ তারিখ শ্যুটিং একাধিক গুরুত্বপূর্ণ দৃশ্যের শ্যুটিং হওয়ার কথা ছিল। বুম্বা দার সঙ্গে, অনির্বাণের সঙ্গে আমার দৃশ্য ছিল একটা হাসপাতালের। রাজারহাটের এক হাসপাতালে শ্যুটিং হওয়ার কথা ছিল, আমার কলটাইম ছিল ভোর ৬টায়। রাহুল (পরিচালক) আমাকে বলেছিল, ‘দাদা প্রথম শট আপনার আর ওই লোকেশনটা হাসপাতাল কর্তৃপক্ষকে ৮টার মধ্যে ছেড়ে দিতে হবে।’ সেরকমই প্রস্তুতি ছিল। তারপর হঠাৎই একদিন সন্ধ্যাবেলা রাহুল বলে, ‘সুরজিৎ দা ছবিটা হচ্ছে না। ওঁরা জানিয়েছেন যে পরে আমরা দেখব, আপাতত সব ডেট শিল্পীদের ছেড়ে দাও।’ এই হচ্ছে কথা।’ তবে একইসঙ্গে অভিনেতার স্পষ্ট দাবি ‘পরে আমরা দেখব’ কথায় তাঁর কোনও ভরসা নেই। সুরজিৎ বলছেন, ‘যখন কোনও নাটকের প্রোডাকশন কোনও কারণে বন্ধ হয়ে যায়, তখন যাঁরা দলের বাইরের আমন্ত্রিত শিল্পী থাকেন তাঁদেরও এই একই ভাবে বলা হয় যে পরে যোগাযোগ করব। এটা সৌজন্য। আমার এমনই মনে হয়েছে।’ অর্থাৎ ছবির কাজ এখন বন্ধ। 

একইসঙ্গে একাধিক সূত্রে খবর মিলছে যে রাহুলের ছবির গল্পের মূলে এক ধর্ষিতার কাহিনি। অর্থাৎ এই মুহূর্তে গোটা শহর যে আরজি কর কাণ্ডকে ঘিরে তোলপাড় তার সঙ্গে খানিক হলেও মিল আছে ছবির গল্পের। সেই প্রসঙ্গে সুরজিৎ বলেন, ‘হ্যাঁ, ছবির গল্প মূলত একজন ধর্ষিতাকে নিয়েই। পরে শোনা যায় যে আরও অনেকে আছেন। তবে এখানে ভিলেন কিন্তু কোনও সামাজিক ব্যক্তিত্ব নয়। একজনই গল্প অনুযায়ী ভিলেন। এছাড়া গল্পে কোনও পুলিশ, প্রশাসন বা সরকারকে বিদ্ধ করা হয়নি। বরং পুলিশের ভূমিকা খুবই ইতিবাচকভাবে দেখানোর কথা ছিল।’ 

আরও পড়ুন: Parambrata on RG Kar Issue: ‘মেয়েদের নাইট ডিউটি না দেওয়াই নিয়ম হয়ে গেলে, রাত দখলের ডাক দিয়ে কী লাভ হল’, বিস্ফোরক পরমব্রত

বেশ সপ্তাহ খানেকের টানাপোড়েন কাটিয়ে, শ্যুটিংয়ের তারিখ বারবার পিছিয়ে অবশেষে গত ৬ অগাস্ট শুরু হয়েছিল রাহুলের ছবির কাজ। কিন্তু দিন দশ পার হতে না হতেই ফের বন্ধ হল শ্যুটিং। 

আপনার পছন্দের খবর আর আপডেট পাবেন আপনার পছন্দের চ্যাটিং প্ল্যাটফর্ম হোয়াটস অ্যাপেও। যুক্ত হোন ABP Ananda হোয়াটস অ্যাপ চ্যানেলে।

আরও দেখুন



Source link

Shares:
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *