কলকাতা: এবিপি আনন্দর যুক্তি তক্কো অনুষ্ঠানে আপত্তিকর মন্তব্যের অভিযোগ তৃণমূলের কাকলি ঘোষ দস্তিদারের (TMC MP Kakali Ghosh Dastidar) বিরুদ্ধে। যা নিয়ে হয়েছে সরব সাইকিয়াট্রিক সোসাইটি। ক্ষমা চাওয়ার দাবি করে চিঠি দিয়েছে IMA।                 

আপত্তিকর মন্তব্যের অভিযোগ: আর জি কর প্রসঙ্গে কাকলি ঘোষ দস্তিদারের মন্তব্য নিয়ে নালিশ ইন্ডিয়ান সাইকিয়াট্রিক সোসাইটির রাজ্য শাখার। এবিপি আনন্দ-র ‘যুক্তি তক্কো’ অনুষ্ঠানে করা তৃণমূল সাংসদের মন্তব্য করেন, “কেউ রাতে কাজ করতে করতে বিছানা নেই বলে মাটিতে শুয়ে পড়ছেন এটা ডাক্তাররা ছাড়া আর কেউ করে না। সেটাও আমি পাশ করার ২৫ বছর পরে। ছাত্রীদের কোলে বসিয়ে পাস করানোর চল শুরু হয়েছিল। যাঁর আমি তীব্র নিন্দা করি। ঘৃণা করি। আমার ছেলেরা নিন্দা করেছিল বলে তাঁদের কম নম্বর দেওয়া হয়েছে। তাঁরা আজকে প্রথিতযশা চিকিৎসক। কিন্তু সেই কোলে বসিয়ে পরীক্ষা নেওয়ার চলটা এখানে এসে দাঁড়াবে, যে উৎকোচ নিয়ে পাস করানো হবে বা কারও থিসিস আটকে রাখা হবে যদি সেই মুখ খুলতে সাহস দেখায়। এটা আমি ভাবতে পারিনি।”                                   

ইন্ডিয়ান সাইকিয়াট্রিক সোসাইটির অভিযোগ, ‘কাকলি ঘোষ দস্তিদারের মন্তব্য রুচিবিরুদ্ধ, অসম্মানজনক ও নিন্দনীয়। এই মন্তব্য মহিলা চিকিৎসকদের যোগ্যতা, কঠিন পরিশ্রম ও তাঁদের পেশার দায়বদ্ধতাকে প্রশ্নের মুখে দাঁড় করিয়েছে। চিকিৎসকদের কাছে ক্ষমা চাওয়া উচিত কাকলির।’ চিঠিতে তারা দাবি জানিয়েছে, আইএমএ থেকে বহিষ্কার করা হোক কাকলি ঘোষ দস্তিদারকে। ইন্ডিয়ান সাইকিয়াট্রিক সোসাইটির রাজ্য শাখার সভাপতি শ্যামল চক্রবর্তী বলেন, “চিকিৎসককূলকে সৌজন্য বজায় রাখতে হবে। উনি যেটা বলেছেন সেটা সৌজন্য বিরোধী। পরীক্ষায় পাস করার জন্য কোনও ছাত্রী শিক্ষকের কোলে বসবে এই ধরনের কথা না বললেই ভাল হত। এটা অপমান করা এটাই আমাদের মনে হয়েছে।”                   

আপনার পছন্দের খবর আর আপডেট এখন পাবেন আপনার পছন্দের চ্যাটিং প্ল্যাটফর্ম হোয়াটস অ্যাপেও। যুক্ত হোন ABP Ananda হোয়াটস অ্যাপ চ্যানেলে। 

আরও পড়ুন: R G Kar News: চিকিৎসক খুনের পর সেমিনার হলে বর্ধমান মেডিক্যালের চিকিৎসক! IMA-র দাবি ঘিরে শোরগোল

আরও দেখুন



Source link

Shares:
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *