কলকাতা: আর জি কর মামলায় আজ ফের সুপ্রিম কোর্টে শুনানি। তদন্তে অগ্রগতি কতদূর? আজ দেশের শীর্ষ আদালতে রিপোর্ট দেবে সিবিআই। চিকিৎসককে ধর্ষণ-খুনে বিচার চেয়ে সপ্তম দিনে ধর্নায় জুনিয়র ডাক্তাররা।                           

সুপ্রিম কোর্টে আজ শুনানি: আর জি কর মামলায় এবার কী হতে চলেছে? আজ সুপ্রিম কোর্টে শুনানি। তদন্ত কতদূর এগোল তা নিয়ে রিপোর্ট জমা দেবে সিবিআই। অন্য়দিকে সরকার ও আন্দোলনকারী জুনিয়র চিকিৎসকদের বৈঠক এবং সরকারের সিদ্ধান্তের বিষয়টিও উঠবে প্রধান বিচারপতির বেঞ্চে। গত শুনানির তুলনায় মঙ্গলবারের শুনানিতে একটা ছবি বদলাতে চলেছে। এতদিন জুনিয়র ডাক্তারদের হয়ে সওয়াল করতে দেখা গেছে সিনিয়র অ্য়াডভোকেট গীতা লুথরাকে। মঙ্গলবার জুনিয়র ডাক্তারদের হয়ে সওয়াল করবেন সুপ্রিম কোর্টের বর্ষীয়ান আইনজীবী সিনিয়র আইনজীবী ইন্দিরা জয়সিং।

সম্প্রতি গণেশ পুজো উপলক্ষ্য়ে প্রধান বিচারপতির বাড়িতে গেছিলেন নরেন্দ্র মোদি। যা নিয়ে সমালোচনায় সরব হন আইনজীবী ইন্দিরা জয়সিং। সোশাল মিডিয়ায় তিনি লেখেন, “খোদ দেশের প্রধান বিচারপতি প্রশাসন এবং বিচারব্যবস্থার মধ্যে দূরত্বের সঙ্গে আপস করেছেন। এই ঘটনায় প্রধান বিচারপতির নিরপেক্ষতা নিয়ে আর আস্থা রাখতে পারছি না। বার অ্যাসোসিয়েশনের প্রকাশ্যে এই ঘটনার নিন্দা করা উচিত।” ইঙ্গিতপূর্ণভাবে, ইন্দিরা জয়সিং সুপ্রিম কোর্টে জুনিয়র ডাক্তারদের হয়ে সওয়াল করার আগেই, সোশাল মিডিয়ায় এই পোস্ট করেছেন তৃণমূলের মুখপাত্র অরূপ চক্রবর্তী। অরূপ চক্রবর্তী লিখেছেন, সিনিয়র আইনজীবী ইন্দিরা জয়সিংহ এবার সুপ্রিম কোর্টে জুনিয়র ডাক্তারদের হয়ে সওয়াল করবেন। সেই পোস্টে তিনি যে ছবি দিয়েছেন, তাতে ইন্দিরা জয়সিংয়ের সঙ্গে রয়েছেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। সেই সঙ্গে অরূপ চক্রবর্তী আরও লিখেছেন, আইনজীবী ইন্দিরা জয়সিংহ মৃত্য়ুদণ্ডের কট্টর বিরোধী। ২০১২ সালের নির্ভয়া মামলার সময় তিনি নিহত তরুণীর মা-কে অনুরোধ করেছিলেন, দোষীদের ক্ষমা করে দেওয়ার জন্য়। আরেকটি পোস্টে আবার একটি ছবি দিয়ে লেখেন, মমতাদির লেখা বই India In Distress এর আনুষ্ঠানিক উদ্বোধনে দিল্লিতে ডেরেক ও ব্রায়েনের সাথে উপস্থিত ছিলেন বিশিষ্ট আইনজীবী ইন্দিরা জয়সিংহ।

আপনার পছন্দের খবর আর আপডেট এখন পাবেন আপনার পছন্দের চ্যাটিং প্ল্যাটফর্ম হোয়াটস অ্যাপেও। যুক্ত হোন ABP Ananda হোয়াটস অ্যাপ চ্যানেলে।  

আরও পড়ুন: সুপ্রিম-শুনানির দিনই শহরর দিকে দিকে ইডি-তল্লাশি, হানা তৃণমূল বিধায়কের বাড়িতেও

আরও দেখুন



Source link

Shares:
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *