কলকাতা: হাইকোর্টের থেকে আর জি কর মেডিক্যালে চিকিৎসক ধর্ষণ-খুনের মামলা গেল সুপ্রিম কোর্টে। সিবিআই এই মামলায় স্টেটাস রিপোর্ট দেবে সুপ্রিম কোর্টকে। এই মামলার পরবর্তী শুনানি আগামী বৃহস্পতিবার। 

ধর্ষণ-খুনের মামলা গেল সুপ্রিম কোর্টে: তরুণী চিকিৎসককে খুন-ধর্ষণের নারকীয় ঘটনায় স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করেছে দেশের সর্বোচ্চ আদালত। এদিন চিকিৎসকের ধর্ষণ-খুনের ঘটনার শুনানি হয় প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের নেতৃত্বাধীন তিন সদস্যের একটি বেঞ্চ। এদিনের শুনানি পর্বে একাধিক বিষয় নিয়ে প্রশ্ন তোলে সর্বোচ্চ আদালত। প্রশ্ন উঠেছে তৎকালীন অধ্যক্ষের ভূমিকা নিয়েও। এমনকী আরজি করে কী করে বহিরাগতরা ঢুকে হামলা করল সেই প্রশ্নও তুলেছে সুপ্রিম কোর্ট। সর্বোচ্চ আদালত জানতে চায়, কী করছিলেন আর জি কর মেডিক্যালের অধ্যক্ষ? তৎকালীন অধ্যক্ষ কেন বলেছিলেন এটি আত্মহত্যার ঘটনা? শুনানি পর্বে আইনজীবী জানান, নিগৃহীতার সঙ্গে পাশবিক অত্যাচার করা হয়েছে। সুপ্রিম কোর্ট প্রশ্ন তুলেছে পুলিশের ভূমিকা নিয়েও। দেরি করে দায়ের করা হয়েছে FIR। হাসপাতালে কী করে বহিরাগতরা ঢুকে হামলা করল? শান্তিপূর্ণ আন্দোলনে কী করে ঢুকল দুষ্কৃতীরা? সর্বোচ্চ আদালত জানিয়েছে, অপরাধের জায়গা সুরক্ষিত রাখা কর্তব্য ছিল পুলিশের। 

আপনার পছন্দের খবর আর আপডেট এখন পাবেন আপনার পছন্দের চ্যাটিং প্ল্যাটফর্ম হোয়াটস অ্যাপেও। যুক্ত হোন ABP Ananda হোয়াটস অ্যাপ চ্যানেলে। 

আরও পড়ুন: RG Kar News: বিবৃতি দিতে গিয়ে নিহত নির্যাতিতার নাম-পরিচয় ফাঁস, সন্দীপ ঘোষের বিরুদ্ধে মামলা কলকাতা পুলিশের

আরও দেখুন



Source link

Shares:
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *