কলকাতা: আর জি করকাণ্ডের (R G Kar Protest) প্রতিবাদে এবার বড়সড় কর্মসূচির সিদ্ধান্ত। আগামী শনিবার, ১৭ অগাস্ট দেশজুড়ে চিকিৎসা পরিষেবা বন্ধের ডাক দিল আইএমএ-র। শনিবার সকাল ৬ থেকে পরের দিন সকাল ৬টা পর্যন্ত চিকিৎসা পরিষেবা বন্ধের ডাক দেওয়া হয়েছে। সরকারি, বেসরকারি চিকিৎসকদের কাছে চিকিৎসা পরিষেবা বন্ধের আবেদন জানানো হয়েছে। পাশাপাশি অনির্দিষ্টকাল কর্মবিরতি জারি রাখার সিদ্ধান্ত রেসিডেন্ট ডক্টরস্ অ্যাসোসিয়েশনের। 

চিকিৎসা পরিষেবা বন্ধের ডাক: যেখানে মহিলা চিকিৎসকের ধর্ষণ, খুনের ঘটনা ঘিরে গোটা দেশে তোলপাড় চলছে। যেখান থেকে তদন্তের গুরুত্বপূর্ণ সূত্র খুঁজে পেতে পারে সিবিআই। সেই প্রতিষ্ঠানেই ঢুকে ভাঙচুর চালাল দুষকৃতীরা। প্রেস বিজ্ঞপ্তি জারি করে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন জানিয়েছে, আর জি করে চিকিৎসক ধর্ষণ-খুন এবং হাসপাতালে তাণ্ডবের ঘটনায় চিকিৎসা পরিষেবা বন্ধ রাখার ডাক দেওয়া হচ্ছে। ১৭ অগাস্ট সকাল ৬টা থেকে ১৮ অগাস্ট সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টা দেশজুড়ে চিকিৎসা পরিষেবা বন্ধ রাখার আহ্বান জানানো হচ্ছে। কোনও OPD পরিষেবা পাওয়া যাবে না। জরুরি নয় এমন সার্জারি করা হবে না। 

বুধবার রাত সাড়ে ১২টা নাগাদ আর জি কর মেডিক্যালের সামনে ব্যারিকেড ভেঙে ঢোকার চেষ্টা করে অন্তত দেড়শো লোক। একদল প্রথমেই আন্দোলনকারীদের মঞ্চ ভেঙে তছনছ করে দেয়। আরেকদল গেট ভেঙে ঢুকে পড়ে হাসপাতালের জরুরি বিভাগে। যে জরুরি বিভাগ বিল্ডিংয়ের চারতলাতেই সেমিনার হলে মহিলা চিকিৎসকের মৃতদেহ উদ্ধার হয়। কিছুক্ষণের মধ্য়ে বিল্ডিংয়ের তিনতলা অবধি পৌঁছে যায় দুষকৃতীরা। হস্টেলেও ঢুকে পড়ে কয়েকজন দুষকৃতী। বাদ যায়নি আরজি কর পুলিশ ফাঁড়ি। আগুন লাগিয়ে দেওয়া হয় পুলিশের ইউনিফর্মে।আন্দোলনকারীদের দাবি, দুষকৃতী তাণ্ডব দেখেও, পুলিশ প্রথমে কোনও ব্য়বস্থাই নেয়নি। রেফ্রিজারেটর উল্টে লক্ষ লক্ষ টাকার ওষুধ মাটিতে ফেলে নষ্ট করে দুষকৃতীরা। নষ্ট করা হয় অক্সিজেনের পাইপ ও ভেন্টিলেটর।                                                                
 

আপনার পছন্দের খবর আর আপডেট এখন পাবেন আপনার পছন্দের চ্যাটিং প্ল্যাটফর্ম হোয়াটস অ্যাপেও। যুক্ত হোন ABP Ananda হোয়াটস অ্যাপ চ্যানেলে। 

আরও পড়ুন: R G Kar Chaos: আরজি কর মেডিক্যালে তাণ্ডব, হস্তক্ষেপ চেয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি সুকান্তর

আরও দেখুন



Source link

Shares:
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *