নয়াদিল্লি: দিনকয়েক আগেই রিকি পন্টিংকে কোচের পদ থেকে ছেঁটে ফেলার কথা ঘোষণা করেছিল দিল্লি ক্যাপিটালস। তার দিনকয়েক পরেই ফের একবার কোচ ছাঁটাইয়ের আভাস। আরও এক দল নিজেদের কোচ বদল করতে চলেছে।

এক রিপোর্ট অনুযায়ী পাঞ্জাব কিংস (Punjab Kings) তাঁদের কোচ বদল ঘটাতে চলেছে। তাঁরা আর ট্রেভর বেইলিসকে (Trevor Bayliss) দায়িত্বে রাখতে চায় না। ২০২৩ সালে অনিল কুম্বলের থেকে পাঞ্জাব ফ্র্যাঞ্চাইজির দায়িত্ব নিয়েছিলেন বেইলিস। পন্টিংয়ের স্বদেশীয়কে দুই বছরের চুক্তি দেওয়া হয়েছিল। তবে এই দুই বছরের এক বছরও পাঞ্জাব আইপিএলের প্লে-অফে পৌঁছতে পারেনি। দলের পারফরম্যান্সে সন্তুষ্ট নন কর্নধাররা। সেই কারণেই সম্ভবত বেইলির চুক্তি না বাড়ানোরই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর।

বেইলিসের তত্ত্বাবধানে পাঞ্জাব কিংস বিগত দুই মরশুমে যথাক্রমে অষ্টম ও নবম স্থানে টুর্নামেন্ট শেষ করে। তাঁর কোচিংয়ের ধরন নিয়ে পাঞ্জাব কর্তৃপক্ষের কোনওরকম অভিযোগ নেই বলেই রিপোর্টে দাবি করা হয়েছে। তবে দল তাঁর তত্ত্বাবধানে সাফল্য না পাওয়ায় নতুনভাবে শুরু করতে আগ্রহী উত্তর ভারতের ফ্র্যাঞ্চাইজিটি। 

সাম্প্রতিক সময়ে বিদেশি নয়, বরং দেশি কোচেরাই আইপিএলে বেশি সাফল্য লাভ করেছেন। বিগত তিন মরশুমের দুইটিতে একবার আশিস নেহরার কোচিংয়ে গুজরাত টাইটান্স এবং একবার চন্দ্রকান্ত পণ্ডিতের কোচিংয়ে কেকেআর আইপিএলের চ্যাম্পিয়ন হয়েছে। সেই কারণেই পাঞ্জাবও কোনও ভারতীয় কোচের হাতেই দায়িত্ব তুলে দিতে পারে বলে শোনা যাচ্ছে। সঞ্জয় বাঙ্গারের নামও এদের মধ্যে অন্যতম। শেষমেশ কাকে দলের দায়িত্ব দেওয়া হবে এবং বেইলিসের চুক্তি নিয়েও কী করা হবে, তা সরকারিভাবে ঘোষণা হওয়ার অপেক্ষা।

বেইলিস ছাঁটাই হলে আইপিএলের মতো টুর্নামেন্টে যে ফলাফলই সবথেকে কিন্তু গুরুত্বপূর্ণ, তা কিন্তু আবারও প্রমাণিত হতে চলেছে। পন্টিংয়ের ক্ষেত্রেও এমনটাই হয়েছে। টানা ৭ বছর দিল্লি ক্যাপিটালসের কোচ হিসাবে কাজ করেছেন পন্টিং। তবে দলকে সাফল্যের মুখ দেখাতে পারেননি। আগামী মরশুমের জন্য আইপিএলের মেগা নিলামের আসর বসবে। তার আগে নতুন করে ঘর গুছিয়ে নিতে চায় দিল্লি। সেই কারণেই পন্টিংকে বিদায় নিতে হয়।

আপনার পছন্দের খবর আর আপডেট পাবেন আপনার পছন্দের চ্যাটিং প্ল্যাটফর্ম হোয়াটস অ্যাপেও। যুক্ত হোন ABP Ananda হোয়াটস অ্যাপ চ্যানেলে।

আরও পড়ুন: অধিনায়ক হিসাবে মহেন্দ্র সিংহ ধোনি নন, সিএসকের পছন্দ ছিল তারকা ভারতীয় ব্যাটার!

আরও দেখুন



Source link

Shares:
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *