প্যারিস: টোকিওয় পর প্যারিসেও (Paris Olympics 2024) পদক জয় সুনিশ্চিত করার আশা নিয়েই মঙ্গলবার, ৬ অগাস্ট প্যারিসে কোর্টে নেমেছিল ভারতীয় হকি দল (Indian Hockey Team)। প্রতিপক্ষ ছিল জার্মানি। বর্তমান বিশ্বচ্যাম্পিয়নকে তিন বছর আগে হারিয়েই ব্রোঞ্জ পদক জিতেছিল ভারত। এবার তাঁদের হারিয়ে অন্তত রুপো সুনিশ্চিত করার সুযোগ ছিল হরমনপ্রীতদের সামনে। 

ম্যাচের প্রথম কোয়ার্টারে শুরুর দিকেই জোড়া পেনাল্টি কর্নার পায় ভারতীয় দল। তবে জার্মান গোলরক্ষক ও ডিফেন্ডারদের তৎপরতায় হরমনপ্রীত বল জালে জড়াতে পারেননি। তবে শুরুতেই হার্দিকের দুরন্ত স্কিল দেখিয়ে পেনাল্টি জিতে নেওয়া সকলেরই নজর কাড়ে। আট মিনিটের মাথায় একের পর এক ছয়টি পেনাল্টি কর্নার থেকে সুযোগ নষ্ট হলেও, সপ্তম পেনাল্টি কর্নারে, ম্যাচের সপ্তম মিনিটে গোল করেন ভারতের অধিনায়ক হরমনপ্রীত সিংহ। প্রথম কোয়ার্টার শেষে এগিয়েই শেষ করে ভারত।

তবে দ্বিতীয় কোয়ার্টারে জার্মানি ম্যাচে ফেরে। ১৮ মিনিটে গঞ্জালো পেইলাট জার্মানদের হয়ে সমতা ফেরান। ২৭ মিনিটে ক্রিস্টোফার রুর পেনাল্টি স্ট্রোক থেকে দুরন্ত গোল করে জার্মানিকে ম্যাচে এগিয়ে দেন। এর আগে অবশ্য় ললিত ২৩ মিনিটে গোলের এক দুরন্ত সুযোগ হাতছাড়া করেন। প্রথমার্ধে ১-২ পিছিয়েই ভারতীয় দল ম্যাচ সাজঘরে ফেরে।  

প্রথম কোয়ার্টারের মতো তৃতীয় কোয়ার্টারের শুরুতেও একগুচ্ছ পেনাল্টি কর্নার জিতে জার্মানদের চাপে ফেলে ভারতীয় দল। অবশেষে ম্যাচের ৩৬ মিনিটে সেই পেনাল্টি কর্নার থেকেই সাফল্য আসে। তবে হরমনপ্রীত নয়, সুখজিৎ গোল করে ভারতকে সমতায় ফেরান। তবে ৫৪ মিনিটে মার্কো মিলটাকু গোল করে জার্মানিকে ম্যাচে এগিয়ে দেন। ভারত শেষ মুহূর্ত পর্যন্ত লড়াই চালায়। শামশেরের সামনে ম্যাচের শেষ শটেও ভারতকে সমতায় ফেরানোর সম্ভাবনা ছিল। তবে তাঁর শট অল্পের জন্য গোলের উপর দিয়ে বেরিয়ে যায়।

 

ভারতকে ৩-২ হারিয়ে বিশ্বচ্যাম্পিয়ন জার্মানিই নেদারল্যান্ডসের বিরুদ্ধে স্বর্ণপদকের ম্যাচে খেলবে। ভারত স্পেনের বিরুদ্ধে বৃহস্পতিবার, ৮ অগাস্ট নামবে ব্রোঞ্জ পদকের ম্যাচে।

আপনার পছন্দের খবর আর আপডেট পাবেন আপনার পছন্দের চ্যাটিং প্ল্যাটফর্ম হোয়াটস অ্যাপেও। যুক্ত হোন ABP Ananda হোয়াটস অ্যাপ চ্যানেলে।

আরও পড়ুন: বিনেশ ফোগতের ইতিহাস, প্যারিস অলিম্পিক্সে কুস্তির ফাইনালে ভারতীয় তারকা 

আরও দেখুন





Source link

Shares:
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *