পাল্লেকেলে: গুরু গম্ভীর নয়, ভারতীয় কোচ হিসাবে নিজের প্রথম অনুশীলনে বেশ হাসিখুশি, খোলামেলা মেজাজে দেখা গেল গৌতম গম্ভীরকে (Gautam Gambhir)। আজই পাল্লেকেলেতে নিজেদের অনুশীলন পর্ব শুরু করল টিম ইন্ডিয়া।

২৭ তারিখ থেকে শুরু হতে চলেছে ভারত বনাম শ্রীলঙ্কার (IND vs SL) সাদা বলের সিরিজ়। তিনটি টি-টোয়েন্টি এবং সমসংখ্যক ওয়ান ডে ম্যাচে মুখোমুখি হবে দুই পড়শি দল। সেই উদ্দেশে আগেই দ্বীপরাষ্ট্রে পৌঁছে গিয়েছিল ভারতীয় দল। এবার অনুশীলনও শুরু করে দিল টিম ইন্ডিয়া। এই সিরিজ় দিয়েই ভারতীয় ক্রিকেটে গম্ভীর-জমানা শুরু হচ্ছে। গম্ভীরের প্রথম অনুশীলন সেশনের একটি ভিডিও সম্প্রতি সোশ্য়াল মিডিয়ায় শেয়ার করা হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআইয়ের তরফে। ভিডিওটির ক্যাপশনে লেখা, ‘হেড কোচ হিসাবে গৌতম গম্ভীর দায়িত্ব হাতে তুলে নিলেন।’ 

শেয়ার করা সেই ভিডিওটিতে নিজের প্রথম অনুশীলনে গৌতম গম্ভীরকে হাসতে, দলের ক্রিকেটারদের সঙ্গে কথা বলতে, মনোযোগ সহকারে অনুশীলন পর্যবেক্ষণ করতেও দেখা যায়। আবার তিনি কখনও সঞ্জু স্যামসনের ব্যাটিং টেকনিক নিয়েও তাঁর সঙ্গে একান্তে কথোপকথন সারেন। শুভমন গিল, ওয়াশিংটন সুন্দরদের জমিয়ে কসরত করতে দেখা যায় এই ভিডিওটিতে।

 

 

 

শুধু গম্ভীর নন, পাকাপাকি ভারতীয় টি-টোয়েন্টি অধিনায়ক হিসাবে এটাই সূর্যকুমার যাদবেরও প্রথম সিরিজ়। তাঁকেও সতীর্থদের সঙ্গে টিম হার্ডেলে বার্তা দিতে দেখা যায়। এই সিরিজ়ের মধ্যে দিয়েই ভারতীয় ক্রিকেটে নতুন অধ্যায়ের শুরু হচ্ছে। তাই সিরিজ় নিয়ে কিন্তু ভারতীয় ক্রিকেট অনুরাগীদের মধ্যেও যথেষ্ট উৎসাহ রয়েছে।

সিরিজ়ের উদ্দেশে দেশ ছাড়ার আগে গৌতম গম্ভীর দলের সাফল্যের জন্য সাজঘরে মনোরম পরিবেশের কথাই বলেন। কোহলির সঙ্গে তাঁর ব্যক্তিগত সমস্যা যে অতীত এবং দুইজনেই ইতিমধ্যেই কথাও বলেছেন, সেকথাও জানিয়ে দেন গম্ভীর। এবার দেখার জয় দিয়ে তাঁর কোচিং কেরিয়ার শুরু হয় কি না। প্রসঙ্গত, কেকেআর ছাড়লেও তাঁর সঙ্গে কিন্তু এখনও ফ্র্যাঞ্চাইজির স্মৃতি নিয়ে ঘুরছেন গম্ভীর। পাল্লেকেলেতে অনুশীলনে আসার সময় গম্ভীরের সঙ্গে কিন্তু কেকেআরের দেওয়া এক বিশেষ উপহার, একটি ব্যাগ দেখা যায়। তিনি যে কেকেআরকে কতটা ভালবাসেন, সেই বিষয়টাও কিন্তু আবার স্পষ্ট হয়ে গেল। 

 

আপনার পছন্দের খবর আর আপডেট পাবেন আপনার পছন্দের চ্যাটিং প্ল্যাটফর্ম হোয়াটস অ্যাপেও। যুক্ত হোন ABP Ananda হোয়াটস অ্যাপ চ্যানেলে।

আরও পড়ুন: ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ের জন্য ১৬ জনের শ্রীলঙ্কা দলের নেতৃত্বে চরিথ আসালঙ্কা

আরও দেখুন





Source link

Shares:
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *