কলকাতা: দিনকয়েক আগেই ভারতীয় দলের (Indian Cricket Team) নতুন কোচের নাম ঘোষণা করা হয়েছে। জল্পনা অনুযায়ীই কলকাতা নাইট রাইডার্সকে খেতাব জেতানো মেন্টর গৌতম গম্ভীরের (Gautam Gambhir) হাতেই টিম ইন্ডিয়ার দায়িত্ব তুলে দেওয়া হয়েছে। স্বাভাবিকভাবেই ভারতীয় দলের কোচ হওয়ায় কেকেআর (KKR) থেকে সরে দাঁড়াতে হচ্ছে গম্ভীরকে। বিশেষ ভিডিওর মাধ্যমে কলকাতার উদ্দেশ্যে এক আবেগঘন বিদায়ীবার্তা দিলেন গম্ভীর।

প্রায় আড়াই মিনিটের এই বিদায়ীবার্তার ভিডিওতে গম্ভীরকে কেকেআর ফ্র্যাঞ্চটাইজি ঘরের মাঠ, ঐতিহাসিক ইডেন গার্ডেন্সে ফাঁকা গ্যালারির মাঝে স্মৃতিচারণে মগ্ন অবস্থায় দেখা যাচ্ছে। এই কলকাতার মানুষজনের প্রতিদিনের লড়াই, প্রতিদিনের হার না মানা মনোভাব, আবেগের সঙ্গে নিজের একাত্মবোধ করার অনুভূতি ব্যক্ত করেন গম্ভীর। 

সেই ভিডিওতে গম্ভীরকে বলতে শোনা যায়, ‘তুমি হাসলে আমি হাসি, তুমি কাঁদলে আমি কাঁদি, তোমার জয়ে আমার জয়, তোমার হার আমারও পরাজয়। তোমার স্বপ্ন, আমার স্বপ্ন, তোমার সাফল্য আমার সাফল্য। আমি তোমায় বিশ্বাস করি, তোমার থেকে তৈরি হই। আমি তুমি কলকাতা, আমি তোমাদেরই একজন….।’ এই আবেগঘন ভিডিওই গম্ভীরের কাছে কলকাতা শহরের গুরুত্ব ঠিক কী, এই শহরের প্রতি তিনি ঠিক কতটা আবেগঘন, শহরকে ঠিক কতটা ভালবাসেন, তা সহজেই বোঝা যায়।

নাইটদের অধিনায়ক হয়ে তিনি ২০১২ ও ২০১৪ সালে ফ্র্যাঞ্চাইজিকে দুইটি আইপিএল খেতাব এনে দিয়েছিলেন। মেন্টর হিসাবে দায়িত্ব নিয়েও সঙ্গে সঙ্গে, নিজের প্রথম মরশুমেই এক দশকের খরা কাটিয়ে দলকে খেতাব জিতিয়েছেন। তবে এবার অন্যত্র ইতিহাস তৈরির পালা এবং ভারতীয় কোচ হিসাবে সফরে তিনি কলকাতার সকলের সমর্থনও চেয়ে নিয়েছেন। তবে কাঁধে কাঁধ মিলিয়েই এই সফরে এগিয়ে যাওয়ার জন্য আগ্রহী গৌতম গম্ভীর। 

 

ভারতীয় কোচ হিসাবে শ্রীলঙ্কা সফরের মাধ্যমেই টিম ইন্ডিয়া কোচ হিসাবে নিজের যাত্রা শুরু করবেন গম্ভীর। ২৭ জুলাই থেকে সেই সাদা বলের সিরিজ় শুরু হবে।

আপনার পছন্দের খবর আর আপডেট পাবেন আপনার পছন্দের চ্যাটিং প্ল্যাটফর্ম হোয়াটস অ্যাপেও। যুক্ত হোন ABP Ananda হোয়াটস অ্যাপ চ্যানেলে।

আরও পড়ুন: কপিল দেবের সঙ্গে ফ্রেমবন্দি, প্রাক্তন বিশ্বজয়ী অধিনায়ককে চিনতে গিয়ে হিমশিম নেটপাড়া 

আরও দেখুন





Source link

Shares:
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *