পূর্ব বর্ধমান: শক্তিগড় ল্যাংচাকাণ্ডে এবার এফআইআর দায়ের। শক্তিগড় থানায় এফআইআর দায়ের ফুড সেফটি অফিসারের। ২০ জুলাই শক্তিগড়ে অভিযান চালিয়ে ছত্রাক পড়ে যাওয়া প্রচুর ল্যাংচা উদ্ধার করা হয়। ল্যাংচায় ছত্রাক থাকার কথা অস্বীকার ব্যবসায়ীদের একাংশের। 

শক্তিগড় ল্যাংচাকাণ্ডে এফআইআর দায়ের

গত শনিবার শক্তিগড়ে ১৯ নং জাতীয় সড়কের ধারে ল্যাংচা হাব থেকে বস্তা বস্তা ল্যাংচা তুলে নিয়ে গিয়ে জেসিবি দিয়ে মাটিতে পুঁতে ফেলা হয়। মূলত গোডাউনে বস্তা বস্তা ফাংগাস ভরা আধকাঁচা ল্যাংচা রয়েছে, এই খবর পেয়ে বর্ধমানে শক্তিগড়ে ফের হানা দেয় প্রশাসনিক আধিকারিকদের। জেসিবি নিয়ে এসে মাটি খুড়ে মাটিতে পুতে নষ্টও করা হয় খাবারের অযোগ্য ল্যাংচা। এদিন শক্তিগড় ল্যাংচাকাণ্ডে এবার এফআইআর দায়ের।

বস্তা বস্তা ল্যাংচা মাটিতে পুঁতে ফেলা হয়

২১ জুলাইয়ের আগে বৃহস্পতিবারের পর ফের শনিবার বর্ধমানের বিখ্যাত শক্তিগড়ের ল্যাংচার দোকানগুলিতে হানা দেয় স্বাস্থ্য দফতর। জেলা পুলিশ, ক্রেতা সুরক্ষা দফতর ও লিগ্যাল মেট্রোলজি দফতর। ওইদিন অভিযানের নেতৃত্ব দেন জেলার উপমুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ সুবর্ণ গোস্বামী ও ডেপুটি পুলিশ সুপার (ডিইবি) এ এস চ্যাটার্জী।  এই হানাদারিতে প্রতিনিধিরা দেখেন, অধিকাংশ দোকানের রান্না-ঘর এখনও অস্বাস্থ্যকর, মিষ্টির কড়াইয়ে নেই ঢাকনা। কারিগরদের কোনও স্বাস্থ্যপরীক্ষা হয় না। নেই সামান্য পরিচ্ছন্নতা বজায়ও। 

আরও পড়ুন, ‘ছাত্রদের হাত থেকে আন্দোলনটা ছিনতাই করে নিল..’, বাংলাদেশ থেকে ফিরে জানালেন পবিত্র সরকার

 ‘ফাংগাসের কোনও গল্প থাকতেই পারে না..’, ল্যাংচায় ছত্রাক থাকার কথা অস্বীকার ব্যবসায়ীদের একাংশের

এদিন স্থানীয় এক ল্যাংচা ব্যবসায়ী ক্ষোভ উগরে প্রতিক্রিয়ায় জানিয়েছেন, ‘ল্যাংচা হাফ ফ্রাই করে রাখা যেতে পারে ১০ থেকে ১৫ দিন।  তার মধ্যে কোনও প্রিজারভেটিভ লাগে না। তারপরে যখন ল্যাংচা রসে ডোবানো হয়, তখন তার আগে, ৫ থেকে ১০ মিনিট ধরে, ল্যাংচাকে ১২০ থেকে ১৩০ ডিগ্রি তাপমাত্রায় ভাজা হয়।  তারপরে সেটা রসে ফেলা হয়। সুতরাং সেখানে কোনও ফাংগাসের কোনও গল্প থাকতেই পারে না।  ‘

(খবরটি সম্প্রতি ব্রেক করা হয়েছে। বিস্তারিত কিছুক্ষণ পরই দেওয়া হচ্ছে। একটু পরে রিফ্রেশ করুন। জেলা থেকে শহর, দেশ, বিদেশ, বিনোদন থেকে খেলা, বিজ্ঞান থেকে প্রযুক্তি সহ অন্যান্য সমস্ত খবরের আপডেটের জন্য দেখতে থাকুন এবিপি আনন্দ ও এবিপি লাইভ)

আপনার পছন্দের খবর আর আপডেট পাবেন আপনার পছন্দের চ্যাটিং প্ল্যাটফর্ম হোয়াটস অ্যাপেও। যুক্ত হোন ABP Ananda হোয়াটস অ্যাপ চ্যানেলে। 

 

 

আরও দেখুন



Source link

Shares:
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *