কলকাতা: RG কর মেডিক্য়াল কলেজ ও হাসপাতালে জুনিয়র চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনার জেরে তোলপাড় রাজ্য়। প্রতিবাদে পথে নেমেছেন চিকিৎসক সহ বিভিন্ন পেশার মানুষ। এরই মধ্যে এক নাবালকের মৃত্য়ুর জেরে এসএসকেএম হাসপাতালে ভাঙচুর (Rucksack In SSKM Hospital)  ও একজন চিকিৎসককে মারধরের অভিযোগ উঠল। 

আরও পড়ুন: RG Kar News: ‘কলকাতার সিপি-কেও CBI তদন্তের আওতায় আনা হোক’, RG Kar-কাণ্ডে বিস্ফোরক মৃত চিকিৎসকের পরিবার

স্থানীয় সূত্রে জানা গেছে, পা কেটে সংক্রমণ হওয়ায় প্রায় ১৫ দিন আগে এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয় খিদিরপুরের বাসিন্দা বছর ১৫-র এক কিশোরকে। রবিবার তার মৃত্য়ু হয়। কর্তব্য়রত চিকিৎসক শৈবাল সুর মৃত্য়ুর খবর দিতে নাবালকের পরিবারকে ট্রমা কেয়ার বিল্ডিংয়ের চারতলায় ডাকেন। অভিযোগ, মৃত্য়ুর খবর শুনেই ওই চিকিৎসকের উপর চড়াও হন মৃত নাবালকের পরিবারের সদস্য়রা। ট্রমা কেয়ারের বেড উল্টে দেওয়া হয়। হাসপাতালের জানালার কাঁচ ভাঙচুর করা হয় বলেও অভিযোগ। 

আরও পড়ুন: RG Kar News: উত্তর থেকে দক্ষিণ, শহর থেকে জেলা, ফের ‘রাত দখল’, মোমবাতি-প্ল্যাকার্ড-স্লোগানে চলছে মিছিল

এমনকী ভাঙা বোতলের অংশ দিয়ে সংশ্লিষ্ট চিকিৎসকের প্রাণনাশের চেষ্টা করা হয় বলেও অভিযোগ উঠেছে। বিষয়টি দেখতে পেয়ে হাসপাতালে কর্তব্য়রত পুলিশ কর্মীরা ওই চিকিৎসককে বাঁচান। এই ঘটনার জেরে মৃত নাবালকের ৩ জন আত্মীয়কে গ্রেফতার করেছে পুলিশ।

আরও পড়ুন: Padma Awardees On RG Kar: RG কর কাণ্ডে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়ে চিঠি পদ্ম পুরস্কারপ্রাপ্ত চিকিৎসকদের

এদিকে বিষয়টিকে কেন্দ্র করে তুমুল উত্তেজনা তৈরি হয় রাজ্যের সবচেয়ে বড় সরকারি হাসপাতাল এসএসকেএম-এ। আরজি কর হাসপাতালের ঘটনা নিয়ে যখন গোটা দেশ তোলপাড় হচ্ছে। চিকিৎসা পরিষেবার সঙ্গে যুক্ত মানুষদের নিরাপত্তার জন্য যখন পৃথক আইন আনার দাবি উঠছে তখন এসএসকেএম-এর এই ঘটনা রাজ্যে চিকিৎসকদের নিরাপত্তার বিষয়টা কতটা খারাপ জায়গায় রয়েছে তা ফের একবার দেখিয়ে দিল বলে মনে করছেন বিশেষজ্ঞরা। প্রশ্ন উঠছে আরজি কাণ্ডের পরেও কি চিকিৎসদের নিরাপত্তা নিয়ে সচেতন নয় প্রশাসন।

আপনার পছন্দের খবর আর আপডেট পাবেন আপনার পছন্দের চ্যাটিং প্ল্যাটফর্ম হোয়াটস অ্যাপেও। যুক্ত হোন ABP Ananda হোয়াটস অ্যাপ চ্যানেলে।

আরও পড়ুন: RG Kar News: মেয়ের বিচারের দাবিতে মায়ের পুজোয় সরকারি অনুদান প্রত্যাখ্যান, শহরের এই পুজো কমিটির বড় সিদ্ধান্ত

আরও দেখুন



Source link

Shares:
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *