সমীরণ পাল, বনগাঁ: বর্ষার জমা জলের কারণে রাজ্যের বিভিন্ন জায়গা ক্রমশ বাড়ছে ডেঙ্গি রোগীর সংখ্যা। এর জেরে নড়েচড়ে বসে রাজ্য প্রশাসন। ইতিমধ্যে বিভিন্ন জায়গায় প্রশাসনের তরফে সচেতনতা বৃদ্ধির জন্য নানা কর্মসূচী নেওয়া হচ্ছে (Dengue Awareness drive)। বিভিন্ন এলাকা ঘুরে স্থানীয়দের ডেঙ্গির রোগের প্রকোপ আটকানোর জন্য আবেদন জানানোর পাশাপাশি এই বিষয়ে পুর নির্দেশ না মেনে চলা মানুষদের সতর্ক করা হচ্ছে।

আরও পড়ুন: Kolkata Bus News: আগামী মাস থেকে কলকাতার রাস্তায় নামবে না হাজার দুয়েক বাস, বড়সড় যানজট সঙ্কটের আশঙ্কা

এবার ডেঙ্গি রোগের প্রকোপ রুখতে বনগাঁ শহরে সচেতনতা মিছিল করা হল পুরসভার উদ্যোগে। বনগাঁ পুরসভা সামনে থেকে এই মিছিল শুরু হয়ে বনগাঁ শহর ঘুরে এক নম্বর রেল গেটে শেষ হয়। মিছিলের মাধ্যমে মানুষকে সচেতন করার পাশাপাশি ড্রোনের মাধ্যমে বনগাঁ শহরের নজরদারিও চালানো হয়। এই মিছিলে বনগাঁ পুরসভার পুর প্রধান গোপাল শেঠ সহ পুরসভার কাউন্সিলর এবং স্বাস্থ্যকর্মীরা উপস্থিত ছিলেন। এদিকে ড্রোনে নজরদারির সময় চোখে পড়ে বনগাঁ বাটার মোড়ে কুমুদিনী গার্লস স্কুলের ছাদে জল জমে রয়েছে। যা দেখে জমা জল পরিষ্কার করার নির্দেশ দেন পুরপ্রধান। 

এপ্রসঙ্গে পৌর প্রধান গোপাল শেঠ জানান, বনগাঁ পৌরসভা এলাকায় এখনও পর্যন্ত কোনও ডেঙ্গি আক্রান্ত রোগী নেই। তবে ব্যবসায়ী এবং সাধারণ মানুষকে সচেতন করতে এই প্রচার। শহরে ড্রোনের মাধ্যমে নজরদারির সময় কুমুদিনী গার্লস স্কুলের ছাদ সহ কয়েকটি ছাদে জমা জল দেখা দেছে। তাদের ৪৮ ঘন্টা সময় দেওয়া হয়েছে, যাতে ছাদে জল জমে না থাকে। নির্দিষ্ট সময়ের মধ্যে জমা জল পরিষ্কার না করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

 

এই বিষয়ে কুমুদিনী গার্লস হাইস্কুলের প্রধান শিক্ষিকা বলেন, “সাম্প্রতিক সময়ে স্কুলের ছাদে নজর কম দেওয়া হয়েছে সেই কারণে বিষয়টি আমাদের নজরে আসেনি। ছাদে জল জমায় আমরা আন্তরিকভাবে দুঃখিত। বনগাঁ পুরসভাকে ধন্যবাদ যে তারা বিষয়টি আমাদের নোটিশ করেছেন। ৪৮ ঘণ্টা নয় আজকের মধ্যেই ছাদের জমা জল পরিষ্কার করা হবে।

আপনার পছন্দের খবর আর আপডেট পাবেন আপনার পছন্দের চ্যাটিং প্ল্যাটফর্ম হোয়াটস অ্যাপেও। যুক্ত হোন ABP Ananda হোয়াটস অ্যাপ চ্যানেলে।

আরও পড়ুন: Kolkata Doctors News: ভুয়ো আঙুল-ছাপে হাজিরা-জালিয়াতি? শিক্ষক-চিকিৎসকদের বিরুদ্ধে উঠেছে চাঞ্চল্যকর অভিযোগ

আরও দেখুন



Source link

Shares:
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *