Orient Tech Listing: তথ্যপ্রযুক্তি খাতের কোম্পানি ওরিয়েন্ট টেকনোলজিসের সাম্প্রতিক আইপিও (IPO) বিনিয়োগকারীদের (Investment) ভালো রিটার্ন দিয়েছে। আজ বুধবার ৪০ শতাংশের বেশি প্রিমিয়ামে কোম্পানিটির শেয়ার বাজারে (Stock Market Today) তালিকাভুক্ত হওয়ায় এক সপ্তাহের ব্যবধানে এতে বিনিয়োগকারীরা আয় করেছেন ৬ হাজার টাকার বেশি।

আইপিও বিনিয়োগকারীরা কত টাকা পেয়েছেন
ওরিয়েন্ট টেকনোলজিসের শেয়ার বিএসইতে 40.78 শতাংশ প্রিমিয়াম সহ 290 টাকায় তালিকাভুক্ত হয়েছে। NSE-তে, শেয়ারগুলি 39.80 শতাংশ প্রিমিয়াম সহ 288 টাকায় তালিকাভুক্ত হয়েছিল। কোম্পানিটি আইপিওতে 195-206 টাকার প্রাইস ব্যান্ড নির্ধারণ করেছিল। কোম্পানির আইপিওর একটি লটে ৭২টি শেয়ার অন্তর্ভুক্ত ছিল। তার মানে বিড করার জন্য বিনিয়োগকারীদের কমপক্ষে 14,832 টাকার প্রয়োজন। বিএসই তালিকাভুক্তির পরে, একটি লটের দাম বেড়েছে 20,880 টাকা। এর মানে IPO বিনিয়োগকারীরা প্রতিটি লটে 6,048 টাকা উপার্জন করেছেন।

গত সপ্তাহে এত বড় আইপিও এনেছে
ওরিয়েন্ট টেকনোলজিস হল একটি আইটি সলিউশন প্রদানকারী কোম্পানি যার সদর দপ্তর মুম্বাইতে। সংস্থাটি ডেটা সেন্টার সলিউশন, কম্পিউটিং সহ অনেক আইটি সক্ষম পরিষেবা সরবরাহ করে। কোম্পানিটি ক্লাউড এবং ডেটা ম্যানেজমেন্ট পরিষেবাও প্রদান করে। কোম্পানির 214.76 কোটি টাকার আইপিও 21 আগস্ট খোলা হয়েছিল এবং 23 আগস্ট পর্যন্ত সাবস্ক্রিপশনের জন্য খোলা ছিল। আইপিওতে 120 কোটি টাকার একটি নতুন ইস্যু এবং 94.76 কোটি টাকার বিক্রয়ের অফার রেখেছিল কোম্পানি।

আইপিও দুর্দান্ত সাবস্ক্রাইবড হয়েছে
এই আইটি আইপিও শেয়ারবাজারে বিনিয়োগকারীদের কাছ থেকে বাম্পার সাড়া পেয়েছে। আইপিও QIB ক্যাটাগরিতে 188.79 বার বিড পেয়েছে, যেখানে NII ক্যাটাগরিতে 310.33 বার সাবস্ক্রাইব করা হয়েছে। খুচরো বিনিয়োগকারীরা তাদের বিভাগ 68.93 বার সাবস্ক্রাইব করেছে। এইভাবে, IPO 154.84 বার সামগ্রিক সাবস্ক্রিপশন পেতে সফল হয়েছে।

আইপিওর টাকা কী কাজে ব্যবহার হবে
ওরিয়েন্ট টেকনোলজিস তার আইপিও খসড়ায় বলেছিল, তারা ইস্যু থেকে তোলা অর্থ বিভিন্ন কাজে ব্যবহার করবে। কোম্পানির প্রথম উদ্দেশ্য নভি মুম্বাইতে নতুন অফিস খোলা। নেটওয়ার্ক অপারেটিং সেন্টার এবং সিকিউরিটি অপারেশন সেন্টার সহ ডিভাইস-এ-এ-সফ্টওয়্যার পরিষেবাগুলি প্রদানের জন্য সংস্থাটি সরঞ্জাম ক্রয়ের জন্যও অর্থ ব্যয় করতে চলেছে। অবশিষ্ট পরিমাণ সাধারণ কর্পোরেট চাহিদা মেটাতে ব্যবহার করার পরিকল্পনা করা হয়েছে।

( মনে রাখবেন : এখানে প্রদত্ত তথ্য শুধুমাত্র তথ্যের উদ্দেশ্যে দেওয়া হয়েছে। এখানে উল্লেখ করা জরুরি যে, বাজারে বিনিয়োগ করা ঝুঁকি সাপেক্ষ। বিনিয়োগকারী হিসাবে অর্থ বিনিয়োগ করার আগে সর্বদা একজন বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করুন। ABPLive.com কখনও কাউকে এখানে অর্থ বিনিয়োগ করার পরামর্শ দেয় না। এখানে কেবল শিক্ষার উদ্দেশ্যে এই শেয়ার মার্কেট সম্পর্কিত খবর দেওয়া হয়। কোনও শেয়ার সম্পর্কে আমরা কল বা টিপ দিই না।)

Fixed Deposit: এফডিতে কোন ব্যাঙ্কগুলি দিচ্ছে সেরা সুদ, রইল এই ৯টির নাম

আরও দেখুন



Source link

Shares:
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *