কলকাতা: আর জি কর মেডিক্য়ালের (R G Kar News) চিকিৎসক ধর্ষণ-খুনের মামলায় শিয়ালদা আদালতে প্রশ্নের মুখে পড়ল সিবিআই। সন্দীপ ঘোষ ও অভিজিৎ মণ্ডল ধর্ষণ-খুনে জড়িত এমন কোনও প্রমাণ এখনও পর্যন্ত মেলেনি। বিচারকের প্রশ্নের জবাবে আদালতে জানালেন কেন্দ্রীয় এজেন্সির আইনজীবী। এদিন সন্দীপ ঘোষের নারকো অ্য়ানালিসিস এবং অভিজিৎ মণ্ডলের পলিগ্রাফ টেস্টের আবেদন করল সিবিআই। 

প্রশ্নের মুখে পড়ল সিবিআই: আর জি কর মেডিক্য়ালে চিকিৎসকের ধর্ষণ-খুনের বিচারের দাবিতে, চাপ বাড়ছে CBI-এর ওপর। শুক্রবারও পথে নেমে সরব হয়েছে জুনিয়র ডাক্তার থেকে নাগরিক সমাজ। আর এদিনই ধর্ষণ-খুনের মামলায় শিয়ালদা আদালতে প্রশ্নের মুখে কার্যত দিশাহারা দেখাল সিবিআই-কে। শুক্রবার আর জি কর মেডিক্য়ালের প্রাক্তন অধ্য়ক্ষ সন্দীপ ঘোষ। টালা থানার প্রাক্তন OC অভিজিৎ মণ্ডলকে নিজেদের হেফাজতে চায় কেন্দ্রীয় এজেন্সি।

বিচারক CBI-এর আইনজীবীকে প্রশ্ন করেন, সন্দীপ ঘোষ ও অভিজিৎ মণ্ডল কীভাবে ধর্ষণ-খুনে যুক্ত? তাঁদের বিরুদ্ধে কোনও প্রমাণ পেয়েছেন? নাকি তাঁরা তথ্য়প্রমাণ লোপাটে যুক্ত? জবাবে CBI-এর আইনজীবী কোনও পোক্ত জবাব দিতে পারেননি। তিনি বলেন, আর জি কর মেডিক্য়াল কলেজ ও টালা থানার CCTV ফুটেজ সংগ্রহ করা হয়েছে। সকাল ১০ টার সময় OC থানায় ছিলেন না। তিনি কোথায় ছিলেন দেখার জন্য় ফোনের কললিস্ট বের করেছি। এরপর বিচারক জানতে চান, সন্দীপ ঘোষ ও অভিজিৎ মণ্ডল ধর্ষণ-খুনের ব্য়াপারে আগে থেকে জানতেন এমন কিছু জানতে পেরেছেন? এমন কিছু তথ্য় পেয়ে থাকলে কেস ডায়েরি দিতে বলেন বিচারক। CBI-এর আইনজীবী তখন জানান, এমন কোনও তথ্য়প্রমাণও এখনও পর্যন্ত তাদের কাছে নেই। এক মাস ধরে প্রমাণ জোগাড় করে মেলানো হচ্ছে বলে আদালতে জানান তিনি। এই বক্তব্য় শুনে CBI-এর আইনজীবীর উদ্দেশ্য়ে বিচারক বলেন, আপনাদের কাছে সন্দেহের যুক্তিসঙ্গত কোনও প্রমাণ আছে? আপনারা যে ব্যাখা দিচ্ছেন তা যুক্তিগ্রাহ্য নয়।

উভয়পক্ষের সওয়াল জবাব শুনে সন্দীপ ঘোষ ও অভিজিৎ মণ্ডলকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত CBI হেফাজত এবং সঞ্জয় রায়কে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। তদন্তে অসহযোগিতার অভিযোগ তুলে এদিন সন্দীপ ঘোষের নারকো অ্য়ানালিসিস এবং অভিজিৎ মণ্ডলের পলিগ্রাফ টেস্টের আবেদন করে CBI. ২৩ সেপ্টেম্বর এই নিয়ে শুনানির দিন ধার্য করেছেন বিচারক। এদিন শিয়ালদা আদালতে মুখবন্ধ খামে একটা রিপোর্টও জমা দেয় CBI.

আপনার পছন্দের খবর আর আপডেট এখন পাবেন আপনার পছন্দের চ্যাটিং প্ল্যাটফর্ম হোয়াটস অ্যাপেও। যুক্ত হোন ABP Ananda হোয়াটস অ্যাপ চ্যানেলে।  

আরও পড়ুন: Junior Doctors Protest: অশক্ত শরীরে গোলাপ হাতে, অভিনন্দন জানাতে অপেক্ষায় অবসরপ্রাপ্ত শিক্ষিকা

আরও দেখুন



Source link

Shares:
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *