কলকাতা: তাদের শিবির থেকে গৌতম গম্ভীরকে (Gautam Gambhir) ভাঙিয়ে এনেছিল কলকাতা নাইট রাইডার্স (KKR)। গৌতিকে দলের মেন্টর করেছিল শাহরুখ খান-জুহি চাওলার দল। অধিনায়ক হিসাবে কেকেআরকে জোড়া আইপিএল ট্রফি দিয়েছিলেন গম্ভীর। মেন্টর হিসাবেও কেকেআরকে চ্যাম্পিয়ন করেছেন। ১০ বছর পর আইপিএল ট্রফি ফিরেছে নাইট শিবিরে।

গম্ভীর এখন জাতীয় দলের কোচ। বুধবার কেকেআরের শহর থেকেই লখনউ সুপার জায়ান্টস বড়সড় ঘোষণা করতে চলেছে। বুধবার দুপুর ২টোয় সাংবাদিক বৈঠক ডেকেছেন লখনউ সুপার জায়ান্টসের মালিক সঞ্জীব গোয়েঙ্কা। বলা হয়েছে, আইপিএল সম্পর্কিত আপডেট দেওয়া হবে।

তারপর থেকেই শুরু হয়েছে জল্পনা। আইপিএলে লখনউয়ের কোচ কে হবেন? সোমবার কলকাতায় এসে গোয়েঙ্কার সঙ্গে গোপন বৈঠক করে গিয়েছেন কে এল রাহুল। যিনি আইপিএলে লখনউ দলকে নেতৃত্ব দেন। তারপর থেকেই জল্পনা, তাহলে কি নতুন কাউকে অধিনায়ক হিসাবে দেখা যাবে? জাহির খানই কি কোচ হিসাবে লখনউয়ের দায়িত্ব নিতে চলেছেন?

শোনা যাচ্ছে, বুধবার দলের মেন্টর হিসাবে জাতীয় দলের প্রাক্তন বাঁহাতি পেসার জাহিরের নাম ঘোষণা করা হবে। লখনউয়ের দায়িত্ব ছেড়ে গম্ভীর কলকাতা নাইট রাইডার্সের মেন্টর হয়েছিলেন। সেই কেকেআরের শহর থেকেই পরের আইপিএলের নীল নকশা সাজানো তৈরি করছে এলএসজি। 

 

দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ফাস্টবোলার মর্নি মর্কেল লখনউ দলের বোলিং কোচের দায়িত্ব ছেড়েছেন। তিনি এখন ভারতের জাতীয় দলের বোলিং কোচ। শোনা যাচ্ছে, গম্ভীরের কথাতেই মর্কেলকে নিয়োগ করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। লখনউ সুপার জায়ান্টসের এই মুহূর্তে কোনও বোলিং কোচ নেই। জাহির দায়িত্ব নিলে তিনি শুধু মেন্টর হিসাবে নয়, দলের বোলিং কোচ হিসাবেও নিযুক্ত হতে পারেন। 

তবে অনেকে আরও কিছু চমকের অপেক্ষা করে রয়েছেন। কারণ, এক্স হ্যান্ডলে বুধবার দুপুরেই একটি পোস্ট করেছে লখনউ। সেখানে চারজন ক্রিকেটারের ছবি দেখা যাচ্ছে। ম্যাথু হেডেন, গ্রেম স্মিথ, কুমার সঙ্গকারা ও অ্যান্ড্রু স্ট্রস। অনেকে মনে করছেন, ক্রিকেট কেরিয়ারে এই চার ব্যাটারকেই বিব্রত করেছেন পেসার জাহির। তাহলে কি জাহিরকে দায়িত্ব দেওয়ার ইঙ্গিতই দিচ্ছে ওই পোস্ট?

আরও পড়ুন: পথ দেখিয়েছিল বাংলা, জয় শাহর আগে ভারত থেকে আর কারা বসেছিলেন আইসিসির মসনদে?

আরও দেখুন





Source link

Shares:
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *