বর্ধমান: আর জি কর মেডিক্যালের সেমিনার রুম বিতর্কে নাম জড়ানো অভীক দে-র বিরুদ্ধে বিক্ষোভ এবার বর্ধমান মেডিক্যালে। ‘এখনও ‘থ্রেট কালচার’ চালিয়ে যাচ্ছেন অভীক দে-র অনুগামীরা’, অভিযোগ তুলে বর্ধমান মেডিক্যালে বিক্ষোভ চিকিৎসক পড়ুয়াদের একাংশ। গতকালও জেনারেল বডির মিটিংয়ে পড়ুয়াদের হুমকি দেওয়া হয় বলে অভিযোগ। আজ মেডিক্যাল কলেজের অধ্যক্ষর কাছে ডেপুটেশনও দেন জুনিয়র ডাক্তাররা।

আরজি কর কাণ্ডে গত সোমবার প্রকাশ্যে আসে একটি ভাইরাল ভিডিও। যা মূলত RG Kar মেডিক্য়াল কলেজের সেমিনার হলের। মহিলা চিকিৎসকের মৃতদেহ উদ্ধারের পরে ভিডিও-তে দেখা যায় যে প্রচুর মানুষ সেখানে উপস্থিত। আর এখানেই প্রশ্ন উঠেছে,  এতজন সেখানে কী করছিলেন? এতজন ‘বহিরাগতর ‘ যাতায়াতের ফলে তথ্য় প্রমাণ নষ্ট হয়নি তো? আর আজ এনিয়ে সাংবাদিকদের মুখোমুখী কলকাতা পুলিশের ডিসি (সেন্ট্রাল) ইন্দিরা মুখোপাধ্য়ায়। তাঁর কথা অনুযায়ী উপস্থিত প্রত্যেকেই কি তাহলে কর্তব্য পুলিশ কর্মী অফিসার ? যাবতীয় প্রশ্নের পর হন সাংবাদিকদের মুখোমুখী ডিসি সেন্ট্রাল। 

দেহ উদ্ধারের দিন সেমিনার হলে দেহের কাছে কারা ? ফের প্রশ্নের মুখে ভাইরাল হওয়া সেই বিতর্কিত সেমিনারের ছবি। এদিন ডিসি সেন্ট্রাল বলেন,  ওই স্থানে প্রচুর লোক উপস্থিত ছিলেন। এই প্রশ্নটা করা হয়েছে, এত লোক কী করে ঘটনাস্থলে ছিলেন ? সেটা নিয়ে আমি কিছু তথ্য আপনাদের শেয়ার করতে চাই। যেই ছবিটা আমরা দেখেছি, তার একটা প্রিন্ট আউট আমি নিয়েছি। এরপরেই ডিসি সেন্ট্রাল ছবিেত ঢাকা একটি অংশ দেখিয়ে বলেন, এর পিছনেই কিন্তু মৃতদেহ আছে। ছবিতে ব্লু চেক শার্ট পরে যিনি আছেন তিনি আমাদের ওসি, হোমিসাইড। এরপর একে একে ছবিতে যারা রয়েছেন, তাঁদের প্রত্যেকের নাম উল্লেখ করেন তিনি। 

আরও পড়ুন, ঘনাচ্ছে দুর্যোগের মেঘ, রাত পেরোলেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির আশঙ্কা, আগামীকাল কেমন থাকবে আবহাওয়া?

অপরদিকে,  ধর্ষণ বিরোধী কড়া আইন তৈরির আর্জি জানিয়ে ফের প্রধানমন্ত্রীকে চিঠি দিলেন মুখ্যমন্ত্রী। চিঠিতে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির সংস্থান-সহ আইন তৈরি ছাড়াও নির্দিষ্ট সময়ের মধ্যে চার্জ গঠন করে ট্রায়াল শুরুর কথাও বলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এর আগে তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের মঞ্চ থেকে, বিধানসভায় কড়া ধর্ষণ-বিরোধী আইন আনার কথা ঘোষণা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

 

আপনার পছন্দের খবর আর আপডেট পাবেন আপনার পছন্দের চ্যাটিং প্ল্যাটফর্ম হোয়াটস অ্যাপেও। যুক্ত হোন ABP Ananda হোয়াটস অ্যাপ চ্যানেলে। 

 

 

আরও দেখুন



Source link

Shares:
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *