Bangladesh Violence:বাংলাদেশের অশান্তির আঁচ লাগল মার্কিন মুলুকেও। নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেটে জোর করে খোলানো হল মুজিবরের ছবি।  অন্যদিকে কলকাতায় বাংলাদেশের ডেপুটি হাই কমিশনের অফিসে নিরাপত্তা আঁটোসাঁটো করল পুলিশ।

৫৩ বছর আগে যে মানুষটার জন্য বিশ্ব মানচিত্রে জায়গা পেয়েছিল বাংলাদেশ। সোমবার ঢাকার বুকে ভাঙা হয়েছে সেই মুজিবর রহমানের সোনালি মূর্তি। প্রথমে একের পর এক হাতুড়ির ঘা মেরে, পরে আর্থ মুভার দিয়ে ভেঙে ফেলা হয় মূর্তির উপরের অংশ। আবার কোথাও পুরোটাই গুড়িয়ে দেওয়া হয়। এই পরিস্থিতির আঁচ গিয়ে পড়েছে ঢাকা থেকে সাড়ে ১২ হাজার কিলোমিটার দূরে (১২,৬৫৫কিমি) দূরে আমেরিকায়, নিউ ইয়র্কেও।নিউইয়র্কে বাংলাদেশের দূতাবাসে ঢুকে জোর জবরদস্তি সরানো হল বঙ্গবন্ধু মুজিবের ছবি। ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে, একদল যুবক দূতাবাসের ভিতরে ঢুকে চিৎকার চেঁচামেচি করছেন। মুজিবর রহমানের ছবি না নামানোয়, অফিসারকে রীতিমতো শাসাতে দেখা গেল তাঁদের।

 তুমুল তর্কাতর্কি বেঁধে যায় দূতাবাসের অফিসারের সঙ্গে।এরপর বাধ্য হয়ে মুজিবরের ছবি নামিয়ে ফেলেন তাঁরা।শুধু ছবি নয়, বঙ্গবন্ধুকে নিয়ে লেখা বই। সরিয়ে ফেলতে বলা হয় আওয়ামী লিগের প্রতীক নৌকার মডেলও।এদিকে কোনওরকম অপ্রীতিকর ঘটনা এড়াতে কলকাতায় বাংলাদেশ ডেপুটি হাই কমিশনের দফতরে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। বাংলাদেশে বঙ্গবন্ধুর মূর্তি ভাঙার ছবি বিশ্বজুড়ে আলোড়ন ফেলে দিয়েছে।
হাসিনা সরকারের বিরুদ্ধে একরাশ ক্ষোভ থাকলেও, বঙ্গবন্ধুর মূর্তি ভাঙা মেনে নিতে পারছেন না কলকাতায় আসা বাংলাদেশের নাগরিকদের অনেকেই। ABP Ananda LIVE:

 



Source link

Shares:
Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *